Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাকে কেন্দ্র করে মাথা ফাটলো রাবি প্রক্টরের

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৫:২২ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ ফুটবল খেলাকে কেন্দ্র করে দ্বন্দ্ব সৃষ্টি হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে স্টেডিয়ামে গেলে মূল গেটের সাথে ধাক্কা লেগে মাথা ফাটে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হকের। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রসায়ন বনাম আইন বিভাগের খেলা ড্র হাওয়ায় টাইব্রেকার শুরু হয়। এতে রসায়ন বিভাগ প্রথমে দুটি গোল দেয় এবং আইন বিভাগ দুটি র্শট মিস করে। রসায়ন বিভাগের তৃতীয় শটটি গোলবারে ঢুকে বের হয়ে যাওয়ায় রিফারির সিদ্ধান্ত মোতাবেক গোল ধরা হয়। আইন বিভাগের দাবি, বল গোলবারে ঢোকেনি। এ নিয়ে আইন বিভাগের সঙ্গে রেফারির বাকবিত-া হয়। টাইব্রেকার শেষে একপর্যায়ে আইন বিভাগের খেলোয়াড়েরা মাঠের পাশে থাকা পানির বালতি ও মগ ভাঙচুর শুরু করে এবং বাহিরে থাকা দর্শকরা স্টেডিয়ামের মূল ফটকে এসে জমাট বাধে।
খবর পেয়ে স্টেডিয়ামে যান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক। তিনি গেট দিয়ে ঢুকতে গেলে পেছন থেকে আইন বিভাগের শিক্ষার্থীরা জোরে দরজা ধাক্কা দেন। এতে দরজার আঘাতে মাথা ফেটে আহত হন প্রক্টর। পরে প্রক্টরকে বিশ্ববিদ্যালয় মেডিকেলে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক আঘাতপ্রাপ্ত স্থানে দুটি সেলাই দেন।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. আরিফুর রহমান বলেন, খেলা শেষ হলে গ্যালারিতে অবস্থানরত আইন বিভাগের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রেফারির কাছে জবাবদিহিতার জন্য স্টেডিয়ামের তালাবদ্ধ মেইন গেট জোর করে খোলার চেষ্টা করেন। স্টেডিয়ামে গেট দিয়ে শিক্ষার্থীদের প্রবেশের সময় প্রক্টরও প্রবেশ করছিলেন। শিক্ষার্থীরা গেট জোরে টান দেওয়ায় দরজায় ধাক্কা লেগে প্রক্টরের মাথা ফেটে যায়। তবে ইচ্ছা করে আইন বিভাগের শিক্ষার্থীরা তার মাথায় আঘাত করেননি বলে জানান তিনি।

আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান বলেন, ‘প্রক্টরের সঙ্গে যা ঘটেছে, তা একটি দুর্ঘটনা। তবে খেলাধুলা সম্প্রীতি বজায় রাখার একটি মাধ্যম। তাই খেলাধুলা করতে গিয়ে শিক্ষার্থীদের মধ্যে এমন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা কাম্য নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ