Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিস্তায় বড়শিতে ধরা পড়া ৯২ কেজি বাঘাইড় নীলফামারীতে বিক্রি হলো ১৫শ টাকা কেজি

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৬:২৬ পিএম

নীলফামারীর ডিমলা উপজেলা পাগলপাড়া গোরিং এলাকায় তিস্তা নদীতে জেলেদের বড়শিতে ধরা পড়ল ৯২ কেজি ওজনের বাঘাইড় মাছ। যা বিক্রি হয়েছে ১৫শ' টাকা কেজি।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ভোরের দিকে কয়েকজন জেলে তিস্তা নদীতে মাছ ধরতে যায়। কয়েকবার বড়শি টেনে মাছ ধরতে না পেয়ে হতাশ হয়ে পড়েন। পুনরায় বড়শি টানা শুরু করেন তারা। কিছুক্ষণ পরেই এই বাঘাইড় মাছটি ধরা পড়ে।

পরে ডিমলা উপজেলার ডালিয়া ২নং বাজারে মাছটি নিয়ে গেলে ১ লাখ ১০ হাজার টাকা দিয়ে খেলাসু নামের এক মাছ ব্যবসায়ী কিনে নেন। তারপরে তিনি মাছটি নীলফামারী জেলা সদরে বিক্রির জন্য পাঠিয়ে দেয়। সেখানে বড় বাজারে প্রতি কেজি এক হাজার পাঁচশত টাকা দরে বিক্রি করেন তিনি।

আব্দুস সবুর নামে একব্যক্তি জানান, জালাল উদ্দিন নামের এক জেলের বড় শিতে মাছটি ধরা পরে। নদীতে সহজে এতো বড় মাছ ধরা পড়ে না। আজ বড় সাইজের বাঘাইড় পেয়ে আমরা তিস্তা পারের মানুষ অনেক খুশি। আশা করছি আরও এমন বড় মাছ পাওয়া যাবে।

এদিকে মাছটির খবর পেয়ে বৈরী আবহাওয়ার মধ্যেও অনেকে এক নজর দেখার জন্য ডিমলায় ও নীলফামারীতে বাজারে ভিড় করেন। এর মধ্যে সামর্থ্যবান মাছটির স্বাদ নিতে সাধ্যমত পরিমাণে কিনে বাড়ি ফেরেন। কৌতূহল দেখা দেয় সংবাদকর্মীদের মধ্যে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ