Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে কাস্টমস কর্মকর্তার ৫ বছরের কারাদন্ড

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

 চট্টগ্রামের এক ব্যবসায়ীর দায়ের করা মামলায় গোলামুর রহমান নামের কাস্টম এক্সসাইজ ও ভ্যাট অফিস ফেনীর সুপারিনটেনডেন্টকে ৫ বছরের কারাদন্ড দিয়েছে নোয়াখালীর স্পেশাল জজ আদালত। একই সাথে ১ লাখ টাকা অর্থদন্ডঅনাদায়ে আরও ৪ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে শুনানি শেষে জেলা স্পেশাল জজ আদালতের বিচারক এ এন এম মোরশেদ খান এ রায় প্রদান করেন। আদালতে শুনানির সময় আসামি উপস্থিত ছিলেন।
আদালত সূত্রে জানা গেছে, ২০০৮ সালে চট্টগ্রাম বন্দর থেকে কিছু গার্মেন্টস আইটেম নিলামে ক্রয় করে ঢাকা পাঠাচ্ছিলেন হাজী সেলিম। এসময় ফেনীতে হাজী সেলিমের মালবাহী কাভার্ডভ্যানটি আটক করে মালগুলো অবৈধ বলে ঘোষণা করেন, কাস্টম সুপারিনটেনডেন্ট গোলামুর রহমান ও ইন্সপেক্টর শাহজাহান। জব্দকৃত মালগুলো ছেড়ে দেওয়ার জন্য ২ লাখ টাকা ঘুষ দাবি করেন গোলামুর রহমান। পরবর্তীতে চট্টগ্রাম-২ দুদকের পরামর্শমতে গোলামুর রহমানকে ২ লাখ টাকা ঘুষ দেওয়ার সময় তাকে আটক করা হয়। এ ঘটনার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারি কর্মকর্তা।
দুদক নোয়াখালীর পিপি অ্যাডভোকেট আবুল কাশেম জানান, মামলায় অভিযুক্ত একমাত্র আসামি গোলামুর রহমানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হওয়ায় বিচারক আসামিকে কারাদÐ প্রদান করেন। দÐপ্রাপ্ত আসামিকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ