Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শহীদ সোহরাওয়ার্দীর ৫৩তম মৃত্যুবার্ষিকী পালিত

| প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৩তম মৃত্যুবার্ষিকী গতকাল সোমবার নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। এ উপলক্ষে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, মহান এ নেতার মাজারে পুস্পস্তবক অর্পণ, কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল।
সোহরাওয়ার্দীর ৫৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে হাইকোর্ট এলাকায় তিন নেতার মাজারে সকাল ৮টায় তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে আওয়ামী লীগ।
শ্রদ্ধা নিবেদনের সময়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিম-লীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও এনামুল হক শামীম, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়াও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের নেতৃত্বে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ, সভাপতি ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নেতৃত্বে আওয়ামী যুবলীগ, সভাপতি মোল্লা মো. আবু কাওছারের নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগ, সাধারণ সম্পাদক শামসুল হক  রেজার নেতৃত্বে কৃষক লীগ, সভাপতি সাইফুর রহমান সোহাগের নেতৃত্বে ছাত্রলীগ, চিপ হুইপ আ স ম ফিরোজের নেতৃত্বে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সোহরাওয়ার্দীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।
এ সময়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হলে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে কাদের বলেন, বিএনপি সবসময়ই নির্বাচনে জেতার আগেই হেরে যায়।
এছাড়া মহিলা আওয়ামী লীগ, যুবলীগ মহানগর উত্তর, যুবলীগ মহানগর দক্ষিণ, ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা, জাতীয় গণতান্ত্রিক লীগ, বিশ্ব বাঙালি সম্মেলনসহ বিভিন্ন সংগঠন  সোহরাওয়ার্দীর সমাধিতে শ্রদ্ধা জানায়। এদিকে শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভার আয়োজন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ