Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জমিয়তুল মোদার্রেছীন রাউজান উপজেলার জন্য স্থায়ী কার্যালয় করে দেব -মেয়র জমির উদ্দিন পারভেজ

অভিষেক ও মেধাবৃত্তি পুরস্কার বিতরণ

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ২:৫০ পিএম

জমিয়তুল মোদার্রেছীন বাংলাদেশ রাউজান উপজেলার জন্য স্থায়ি কার্য্যালয় নির্মান করে দেওয়ার ঘোষনা দিয়েছেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ। তিনি বলেন জমিয়তুল মোদার্রেছীন রাউজান উপজেলার নেতৃবৃন্দ খুবই আন্তরিক। আলেম উলামাগন হচ্ছেন আমার খুব প্রিয় ব্যাক্তি, আমি প্রত্যক আলেম ওলামাদের ভালবাসি। মেয়র বলেন, জমিয়তের কর্মকান্ড খুব প্রশংসনীয়। তিনি বলেন রাউজানের মাননীয় সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী এমপি আলেম উলামা প্রিয়, তাঁর সাথে পরামর্শ ও জমিয়তের নেতৃবৃন্দকে নিয়ে খুব দ্রুততার সহিত কার্য্যালয়ের জায়গা ও ভবন নির্মানের জন্য আমরা বসে সীদ্ধান্ত নেব। তিনি বলেন বর্তমান সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষার উন্নতিকল্পে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছেন। বর্তমান সময়ে মাদ্রাসা শিক্ষার্থীরা কোন অংশে পিচিয়ে নেই। মাদ্রাসা ছাত্ররা আজকে জ্ঞান অর্জন করে সারাদেশে সফলতার সহিত নেতৃত্ব দিচ্ছেন। বর্তমান সময়ে মাদ্রাসা শিক্ষাকে খাটো করে দেখার সময় নেই। তিনি মঙ্গলবার (১৩ সেপ্টম্বর) দুপুরে জমিয়তুল মোদার্রেছীন বাংলাদেশ রাউজান উপজেলার নবগঠিত কমিটির অভিষেক, বিদায় সংবর্ধনা ও মেধাবৃত্তি পুরস্কার বিতরণী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
গহিরা এফকে জামেউল উলুম কামিল এম এ মাদ্রাসার হলরুমে অনুষ্টিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জমিয়তের রাউজান উপজেলার সভাপতি ও কদলপুর হামিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্জ আল্লামা হাফেজ আবু জাফর সিদ্দিকী।
জমিয়তের সেক্রেটারী মুফাচ্ছির আল্লামা ইউনুচ রযভী ও দপ্তর সম্পাদক মাওলানা মুহাম্মদ নাছির উদ্দিনের যৌথ সঞ্চালনায় প্রধানবক্তা ছিলেন গহিরা এফকে জামেউল উলুম বহুমূখী কামিল মাদ্রাসার প্রিন্সিফাল আলহাজ্জ আল্লামা নুরুল মোনাওয়ার চৌধুরী। অনুষ্টানে রাউজানের ৩৯টি মাদ্রাসার শিক্ষক, শিক্ষিকা, কর্মচারীদের পক্ষ থেকে প্রাণের সংগঠন জমিয়তুল মোদার্রেছীনের স্বপ্নদ্রষ্টা ও দৈনিক ইনকিলাবের প্রতিষ্টাতা আলহাজ্জ মাওলানা এম এ মান্নান (রহঃ) কে স্মরণ করেন।
এতে বক্তব্য রাখেন জমিয়তুল মোদার্রেছীন বাংলাদেশ রাউজান উপজেলার সাবেক সভাপতি আল্লামা কাজী সাইদুল আলম খাকী, গর্জনীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ কারী আবু তৈয়ব হামিদী, ফতেহনগর অদূদীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা আব্দুল মান্নান, পূর্বগুজরা মুহাম্মদিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্জ আল্লামা আবু মোস্তাক আলকাদেরী, সুপার আজিজুল হক আল কাদেরী, সুপার মাওলানা কাজী আবুল বশর প্রমুখ।
উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সেক্রেটারী শাখাওয়াত হোসেন পিবলু, ছাত্রলীগ নেতা মুহাম্মদ নাসির উদ্দিন, জমিয়তের সহ সভাপতি আল্লামা হাফেজ এটি এম আব্দুল হাই, মুহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী, জমিয়তের সেক্রেটারী মুফাচ্ছির আল্লামা ইউনুচ রযভী, যুগ্ন সাধারন সম্পাদক মুহাম্মদ মাহবুবুল আলম, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, মোহাম্মদ ওসমান গণী, সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, অর্থ সম্পাদক আলহাজ্জ মাওলানা মুহাম্মদ আব্দুল মান্নান, হিসাব নিরক্ষক হানিফ উদ্দিন, তথ্য প্রযুক্তি ও যোগাযোগ সম্পাদক মুহাম্মদ ইব্রাহিম, পাঠ্যঃপাঃ শিক্ষা ও শিক্ষক কল্যাণ সম্পাদক মাওলানা মুহাম্মদ শওকত হোসাইন, নির্বাহী সদস্য মুহাম্মদ মিছবাহ উদ্দিন।
২০১৯ সালের বৃত্তি পরিক্ষায় অংশগ্রহনকারী ৪র্থ ও ৭ম শ্রেণীর ৫১ জন শিক্ষার্থীকে সনদ ও নগদ টাকা তুলে দেন প্রধান অতিথি মেয়র জমির উদ্দিন পারভেজ। সর্বশেষ মিলাদ কিয়াম মোনাজাত ও শপথবাক্য পাঠ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ