Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

প্রার্থিতা প্রত্যাহার না করায় নারায়ণগঞ্জের এলডিপি ও কল্যাণ পার্টি প্রার্থী বহিঙ্কার

| প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থিতা প্রত্যাহার না করায় নারায়নগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে দুই মেয়র প্রার্থীকে বহিষ্কার করেছে ২০ দলীয় জোটের অন্যতম শরিক লিবারেল  ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ও বাংলাদেশ কল্যাণ পার্টি।
গতকাল সোমবার বিকালে কাওরান বাজারে এলডিপি কার্যালয়ে এক যৌথ সংবাদ সম্মেলনে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম ও এলডিপির সাধারণ সম্পাদক রেদোয়ান আহমেদ নিজ নিজ দলের পক্ষে এই সিদ্ধান্তের কথা জানান। সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, দেশবাসী ও নারায়নগঞ্জবাসীকে আমরা জানাতে চাই যে, আমাদের দলের প্রার্থী সাংগঠনিক সম্পাদক রাশেদ ফেরদৌসকে (রাশেদ ফেরদৌস হোসেন  মোল্লা) দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ প্রাথমিক সদস্যপদসহ সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে। আমাদের ২০ দলীয় জোটের প্রার্থী হচ্ছেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। আমরা সবাই একযোগে তার জন্য মাঠে নামবো। এ নিয়ে কোনো ভুল বুঝাবুঝির অবকাশ  নেই।
রেদোয়ান আহমেদ বলেন, বার বার নির্দেশ দেয়া সত্ত্বেও আমাদের দলের মেয়র প্রার্থী কামাল প্রধান তার প্রার্থিতা প্রত্যাহার করেননি। এখন তিনি প্রতীকও বরাদ্দ নিয়েছেন। এই পরিপ্রেক্ষিতে আমরা তাকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি।
উভয় নেতা জানান, তারা এ বিষয়টি নির্বাচন কমিশনকেও লিখিতভাবে চিঠি দিয়ে জানাবে। মেয়র প্রার্থী নিয়ে কেন জোটে এই জটিলতা দেখা দিলো- জানতে চাইলে সৈয়দ ইবরাহিম বলেন, একটা সন্দেহ সৃষ্টি হয়েছে এই নির্বাচন নিয়ে। আমাদের প্রার্থী দল থেকে প্রার্থী হন। পরে জোট নেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠকের পর আমরা জোটের প্রার্থী হিসেবে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে সমর্থন দেই। কিন্তু যোগাযোগের পরও আমাদের প্রার্থী রাশেদ ফেরদৌস দলীয় নির্দেশ অমান্য করে আছেন। সেজন্য দল এই বহিষ্কারের এই সিদ্ধান্ত নিয়েছে।
সংবাদ সম্মেলনে কল্যাণ পার্টির মহাসচিব এমএম আমিনুর রহমান, এলডিপির যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম, তমিজউদ্দিন টিটো উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ