Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজাপুর বিষখালী নদীগর্ভে ৬ টি দোকান বিলীন

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩৩ পিএম

ঝালকাঠির রাজাপুর উপজেলায় বিষখালী নদীতে ভাঙন দেখা দিয়েছে। ভাঙনে ইতোমধ্যে উপজেলার বাদুরতলা বাজারের ছয়টি দোকান বিলীন হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, নিম্নচাপ ও বৃষ্টির কারণে বিষখালী নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এতে নদী ভাঙনের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) বাদুরতলা বাজারের নাসির হাওলাদার, জুয়েল শরীফ, শাহজাহান শরীফ, জামাল হাওলাদার, আবু খলিফা ও বাবুল ঋষির দোকান নদীতে বিলীন হয়েছে। ভাঙ্গন অব্যাহত আছে। এছাড়া পানি উন্নয়ন বোর্ড নদী ভাঙন রোধে কোনো ব্যবস্থা নিচ্ছে না বলেও অভিযোগ করেছেন স্থানীয়রা।

রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়, তিনি জানান- ‘বিষখালী নদীর ভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে বলে প্রতিশ্রুতি দেন এবং ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলেন।

সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যান মোঃ শাহজালাল বলেন, প্রতিবছর বিষখালী নদীতে বসতবাড়ি, দোকানপাট নদী গর্ভে বিলীন হয়েছে। ভেড়ীবাঁধ দেয়া জরুরী। এদিকে পানি বৃদ্ধি অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ