Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে সড়কে উচ্ছেদ অভিযান

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

দক্ষিণাঞ্চলে সড়ক দুর্ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় সড়ক প্রশস্ত করা সম্ভব না হওয়ায় সড়ক ও জনপথ বিভাগ গতকাল সোমবার থেকে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতা মহাসড়ক ও আঞ্চলিক সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদে প্রস্তুতি গ্রহণ করেছে। ইতোমধ্যে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য দায়িত্ব দেয়া হয়েছে।
বরিশাল সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন সাংবাদিকদের জানিয়েছেন, নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্যই এ উদ্যোগে নেয়া হয়েছে। বিভিন্নস্থানে সড়কের দুই পাশের অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। মন্ত্রণালয়ের নির্দেশনানুযায়ী সরকারি জমিতে নির্মিত সব স্থাপনাকে উচ্ছেদ করে সড়ককে যানবাহনের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি। এজন্য নিজ উদ্যোগে সরিয়ে নেবার জন্য গত শুক্রবার থেকে মহাসড়কে মাইকিং করা হচ্ছে। গতকাল আমতলার মোড় থেকে বরিশাল-কুয়াকাটা মহাসড়কের দপদপিয়ার পুরানো ফেরিঘাট এবং বরিশাল-ঝালকাঠি আঞ্চলিক সড়কের কালিজিরা ব্রিজ পর্যন্ত বেআইনি দখলদারদের উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। এছাড়া বরিশাল-ফরিদপুরÑঢাকা মহাসড়কের সড়ক বিভাগের জমি চিহ্নিত করার কাজও চলছে। এরপরে বরিশাল থেকে ভূরঘাটা পর্যন্ত উচ্ছেদ অভিযান শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ