Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জোড়া খুনের মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

কুষ্টিয়ায় র‌্যাবের বিশেষ অভিযানে আলোচিত চাঞ্চল্যকর ভেড়ামাড়া উপজেলার জোড়া খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি নয়ন শেখ নামের এক যুবককে একটি বিদেশী পিস্তল ও ৫ রাউন্ড গুলিসহ গ্রেফতার করা হয়েছে ।
গত রোববার রাতে র‌্যাব -১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খানের নেতৃত্বে রাজশাহী জেলার বাঘাউপজেলার পলাশী গ্রাম থেকে তাকে করা হয়। গ্রেফতারকৃত নয়ন কুষ্টিয়া ভেড়ামাড়া উপজেলার ফকিরাবাদ এলাকার নজরুল শেখের ছেলে।
র‌্যাব জানায়, ২০১৬ সালের ২৫ এপ্রিল এশার নামাজ শেষে মসজিদ হতে বাড়ি ফেরার পথে ভেড়ামারা উপজেলার গোলাপনগর এলাকায় দুবৃত্তরা অতর্কিত আক্রমণ চালিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ও ছুরিকাঘাত করে কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার গোলাপনগর ইউনিয়নের ফকিরাবাদ গ্রামের মুজিবর রহমান মাস্টার ও তার ভাই মিজানুর রহমানকে নির্মমভাবে হত্যা করে। ভিকটিমদের ৭ম শ্রেণীতে পড়ুয়া নাতনীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় এলাকার বখাটে কিশোর মো. আরিফুল ইসলাম এবং তার আত্মীয়-স্বজন কর্তৃক তাহারা নির্মমভাবে হত্যার শিকার হন।
উক্ত ঘটনার প্রেক্ষিতে নিহতের ছেলে জাহারুল ইসলাম বাদী হয়ে ঘটনার পরদিন ২৬ এপ্রিল ২০১৬ তারিখ ভেড়ামারা থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ১২ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।
মামলার বিচার শেষে ২০১৯ সালের ০১ ডিসেম্বর কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক উক্ত গ্রেফতারকৃত আসামি নয়ন শেখ সহ ০৪ জন আসামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা,এবং ৭ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে অর্থদণ্ড অনাদায়ে অতিরিক্ত ১ বছর বিনাশ্রম কারাদণ্ড প্রদানের আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ