Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ার শেরপুরে সন্ত্রাস-চাঁদাবাজীর প্রতিবাদে মহাসড়কে অবরোধ

| প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়ার শেরপুরে আমেরিকা প্রবাসী ব্যবসায়ী মিন্টু কুÐুর বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদ এবং সীমাবাড়ী বাজারে সন্ত্রাস-চাঁদাবাজি বন্ধ ও চিহ্নিত চাঁদাবাজদের গ্রেফতার দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ ছাড়া একই দাবিতে বাজারের সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে মানববন্ধন কর্মসূচিও পালন করা হয়। গতকাল সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সীমাবাড়ীর বাজারে সর্বস্তরের জনতার ব্যানারে এসব কর্মসূচি পালন করা হয়।
এদিকে প্রায় ঘণ্ঠাব্যাপী মহাসড়ক অবরোধ চলাকালে মহাসড়কের উভয়পাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করেন। এরপর যানচলাচল স্বাভাবিক হয়। প্রতিবাদ কর্মসূচিতে বক্তব্য রাখেন- শেরপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য আজিজুল ইসলাম মজনু, আব্দুল হালিম তালুকদার, সীমাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের নেতা রফিকুল ইসলাম টিপু, বদিউজ্জামান, আমজাদ হোসেন, আব্দুল সালাম, হাফিজুর রহমান হিটলার, হেদায়েতুল ইসলাম, যুবলীগ নেতা চঞ্চল কুÐু, এনামুল করিম তালুকদার, মিরুল, মহাব্বত আলী, ছোট লিটন, সাদ্দাম হোসেন, সবুজ সরকার, রঞ্জু মিয়া, ছাত্রলীগ নেতা ইকবাল হাসান প্রমুখ।
কর্মসূচিতে বক্তারা বলেন, সীমাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান খাঁন ও তার সহযোগী রফিক, সাজেদুল ও শাহীনের বেপরোয়া চাঁদাবাজিতে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। সংঘবদ্ধ এই চক্রটি সাধারণ নিরীহ মানুষদের জিম্মি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ