Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার বিচার শুরু, আসামি ২৯

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১১:৪২ পিএম

রোহিঙ্গাদের শীর্ষ নেতা আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের (এআরএসপিএইচ) চেয়ারম্যান মুহিবুল্লাহ হত্যা মামলায় ২৯ জনকে আসামি করে চার্জ গঠন করেছেন কক্সবাজার দায়রা ও জজ আদালত। এর আগে ১৩ জুন ২৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেয় পুলিশ।

রোববার (১১ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজার দায়রা ও জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন দুপুরে সেই চার্জশিট আমলে নিয়ে বিচারকাজ শুরুর আদেশ দিয়েছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল।

এর আগে, ২০২১ সালে ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ার লাম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকের আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ) সংগঠনের কার্যালয়ে বন্দুকধারীদের গুলিতে নিহত হন মুহিবুল্লাহ। তিনি ওই সংগঠনের চেয়ারম্যান ছিলেন। পরদিন ৩০ সেপ্টেম্বর মুহিবুল্লাহর ছোট ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের বিরুদ্ধে উখিয়া থানায় হত্যা মামলা করেন। এ মামলার সাক্ষী ৩৮ জন। ৮ মাস ১৩ দিন পর ১৩ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, ২৯ আসামির মধ্যে ১৫ জন হাজির আছে। বাকি ১৪ জন পলাতক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ