Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রূপসায় মসজিদ ও মাদরাসা রক্ষার দাবিতে মুসল্লিদের মানববন্ধন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

খুলনার রূপসা উপজেলার পূর্ব রূপসা বাসস্ট্যান্ড সংলগ্ন সিএন্ডবি জামে মসজিদ ও মারকাযুল হুদা মাদরাসাটিকে সড়ক ও জনপথ অধিদফতর (সওজ) কর্তৃক উচ্ছেদ অভিযান থেকে রক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ১০টায় পূর্ব রূপসা বাসস্ট্যান্ডে বৈরি আবহাওয়া উপেক্ষা করে শত শত মুসল্লি ও এলাকাবাসীর অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহজান শেখ এর সভাপতিত্বে ও মসজিদের খতিব মাওলানা আরাফাত হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় বাগমারা আল আকসা মাদরাসা প্রিন্সিপাল মাওলানা মো. মিজানুর রহমান বলেন, আগামী ১৪ সেপ্টেম্বর খুলনা- মোংলা মহাসড়কের দুপাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা সড়ক ও জনপথ অধিদফতর (সওজ) উচ্ছেদের ঘোষণা দিয়েছে। ওই ঘোষণায় সিএন্ডবি জামে মসজিদ ও মারকাযুল হুদা মাদরাসা উচ্ছেদের আওতাভূক্ত করা হয়েছে। আমরা মুসলমানদের ইবাদতের পবিত্র স্থান এই মসজিদ ও মাদরাসাটি রক্ষার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, নৈহাটি ইউনিয়ন ইমাম পরিষদের সাধারণ সম্পাদক আবু হাসান হামিদী, সিএন্ডবি জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ফজলুল করিম, মারকাযুল হুদা মাদরাসার মুহাতামিম মুফতি আনিসুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন রূপসা চিংড়ি বনিক সমিতির সভাপতি আব্দুল মান্নান শেখ, রূপসা উপজেলা অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি মো. রবিউল ইসলাম তোতা, সাধারণ সম্পাদক মো. বেনজীর হোসেন, প্রমুখ। দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. মিজানুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ