Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জোড়া খুনের আসামিদের জামিন বাতিলের দাবিতে প্রতিবাদ সভা

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সিলেটের বিশ্বনাথে স্কুলছাত্র সুমেল ও কৃষক ছরকুম আলী দয়াল হত্যার আসামিদের জামির বাতিলের দাবিতে প্রতিবাদ সভা করেছে ‘চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটির নেতৃবৃন্দ। গত শনিবার বিকেলে উপজেলার দৌলতপুর ইউনিয়নের চাউলধনী হাওর পাড়ের মৌলভীগাঁও মনোয়ারুল উলুম হাফিজিয়া মাদরাসায় ওই প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ভুমি খেকু ও খুনি সাইফুল বাহিনী আদালত থেকে জামিন নিয়ে ভুয়া সাবলীজ দেখিয়ে চাউলধনী হাওরে ফের সহিংসতা সৃষ্টির চেষ্টা করছে। তারা একটি নয় দুটি খুনের ঘটনা ঘটিয়ে আদালত থেকে জামিন নিয়ে হাওরে বিশৃঙ্খলার চালাতে চায়। তাদেরকে সেল্টার দিচ্ছে এক শ্রেণীর ধান্নাবাজ, দালাল, চোর-বাটপাররা। ভুয়া মৎসজীবী সমিতির নামে দীর্ঘদিন লিজ নিয়ে অমৎসজীবিদেরকে সাবলীজ দিয়ে সরকারের নিয়ম অমান্য করে হাওর সেচ দিয়ে পানি শুকিয়ে মাছ শিকার করে যাচ্ছে। বোরো ধান মৌসুমে কৃষকরা কয়েক কোটি টাকার ক্ষতির সম্মুখিন হয়েছে। বক্তারা আরো বলেন, সরকারের নীতিমালা ভঙ্গ করে চাউলধনী হাওরে যদি জোর করে মাছ ধরতে কেই নামে তাহলে ২৫টি গ্রামের মানুষ মসজিদে মাইকিং করে জলদস্যু লন্ডনি সাইফুল বাহিনীকে প্রতিহত করা হবে। আন্দোলন কমিটির আহবায়ক আবুল কালামের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক শফিক আহমদ পিয়ারের পরিচালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, আন্দোলন কমিটির প্রধান উপদেষ্টা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আজিজুর রহমান, কমিটির উপদেষ্টা আজম আলী মেম্বার, শামছুদ্দিন, নজির মিয়া, আনোয়ার হোসেন মেম্বার, জাপা নেতা আব্দুর রব, যুগ্ম আহবায়ক আরিফ উল্লা সিতাব, সদস্য শাহিন আহমদ, আনহার আলী, ইব্রাহিম আলী, রুশন আলী, নজরুল ইসলাম আজাদ ও মাহতাব হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ