Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ঝুঁকিপূর্ণ গাছ অপসারণের দাবিতে মানববন্ধন

যশোর-বেনাপোল মহাসড়ক

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

যশোর-বেনাপোল মহাসড়কের ঝুঁকিপূর্ণ শতবর্ষী রেন্ট্রি গাছ অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সকাল ১১টার সময় যশোরের শার্শা উপজেলার নাভারন বাজারে ব্যবসায়ী সংগঠনের উদ্যোগে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
নাভারন বাজারে ব্যবসায়ী সংগঠনের পক্ষে আ.লীগ নেতা মোরাদ হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বিভিন্ন সামাজিক ও ব্যবসায়ী সংগঠনের পাঁচ শতাধিক সদস্য ছাড়াও স্থানীয় সাধারণ জনগণ অংশ নেন।
মানবন্ধনে শার্শা উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু বলেন, যশোর-বেনাপোল মহাসড়ক পাশে ঝুঁকিপূর্ণ গাছের কারণে স্থলবন্দরের আমদানি-রপ্তানি ব্যহত হচ্ছে। এতে সরকার রাজস্ব হারাতে বসেছে। ঝুঁকিপূর্ণ রেন্ট্রি গাছের ডালপালা ভেঙে ও ওপড়ে পড়ে ইতোমধ্যে হতাহতের ঘটনাও ঘটেছে। মৃত প্রায় এসব গাছের জন্য নাভারন বাজারের ব্যবসায়ীরা ভয়ে আতঙ্কে তারা ব্যবসা পরিচালনা করছে। যশোর-বেনাপোল মহাসড়কের মৃত ও ঝুঁকিপূর্ণ গাছগুলো এখন জীবনের জন্য হুমকি। সরকারের কাছে দাবি জানিয়ে আজ ব্যবসায়ীরা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন। যাতে মৃতপ্রায় এসব গাছ দ্রুত অপসারণ করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, আ.লীগ নেতা মোরাদ হোসেন, ব্যবসায়ী আব্দুস সবুর, নাসিম রেজা পিন্টু, মাজহারুল ইসলাম, পলাশ হোসেন, জাহিদ হোসেন, উত্তম কুমার, নাজমুল হোসেন, আনোয়ারুল ইসলাম, আব্দুল করিম ও আব্দুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ