Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুরুদাসপুর থানায় হামলা চালিয়ে কনস্টেবল হত্যা

৩৪ বছর পর দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

গুরুদাসপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

১৯৮৭ সালের ২৪ ফেব্রুয়ারি নাটোরের গুরুদাসপুর থানায় আক্রমণ করে লুটপাট চালিয়ে দায়িত্বরত পুলিশ কনস্টেবল হাবিবুর রহমানকে হত্যা মামলার ৩৪ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব। গত শুক্রবার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের রুপগঞ্জ এ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
গুরুদাসপুর থানার ওসি মো. আব্দুল মতিন গ্রেফতারের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১৯৮৭ সালের ২৪ ফেব্রুয়ারি চরমপন্থিদের আক্রমণের শিকার হয় গুরুদাসপুর থানা। ওই সময় লুটপাট চালানো হয় থানায়। লুটপাট চালিয়ে কনস্টেবল হাবিবুর রহমানকে হত্যা করা হয়। থানায় মজুত থাকা অস্ত্র লুট ও হত্যামামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি সাইফুল ইসলামকে গত ৯ সেপ্টেম্বর রাতে গ্রেফতার করেছে র‌্যাব। গত ৩৪ বছর ধরে সাজাপ্রাপ্ত ওই চরমপন্থি সদস্য সাইফুল ইসলাম পলাতক ছিলেন। সাইফুল ইসলামের গ্রামের বাড়ি পাবনার চাটমোহর এলাকায়। ওই ঘটনায় ৪৯ জনকে আসামি করে মামলা করা হয়। মামলার পর ২০ জনকে গ্রেফতার করে পুলিশ। এরপর ১৯৯০ সালে চার্জশিট দেয়া হয়। মামলাটির রায় ঘোষণা করা হলে আদালত সাইফুলকে যাবজ্জীবন সাজা দেন।
এরপর জামিন নিয়ে ৩৪ বছর ধরে পলাতক ছিলেন সাইফুল।
ওসি আরও জানান, সাইফুলসহ ৩০ জন পলাতক ছিলেন। এই মামলায় আরও ২৯ জন পলাতক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ