Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মৌলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন

হুমকির মুখে কোটি টাকার ব্রিজ

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের মৌলা নদীর ব্রিজের নিচ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে প্রায় কোটি টাকার ব্রিজটি হুমকির মুখে পড়েছে। বালু ব্যাবসায়ীরা দিনে ও রাতের বেলা ব্রিজের দু’পাশে ৫শ’ গজের মধ্যে ও ব্রিজের নিচ থেকে বালু উত্তোলন করায় ব্রিজের পূর্ব কোনে অ্যাপ্রোস সড়ক ধসে গেছে। ফলে হুমকির মুখে রয়েছে ব্রিজটি।
এমতাবস্থায় কোটি টাকা ব্যয়ে নির্মিত বাংলাবাজার বাঁশতলা সড়কের মৌলা নদীর ব্রিজটি রয়েছে ঝুঁকিতে। অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।
সরকারি লিজ নিয়ে বালু উত্তোলন করা হচ্ছে এমন ভুয়া তথ্য দিয়ে দিনের পর দিন বালু উত্তোলন করে নিয়ে যাচ্ছে একটি প্রভাবশালী চক্র। এলাকাবাসী প্রতিবাদ করলে তাদের দেয়া হচ্ছে হুমকি। ইজারা না নিয়েই চলছে এই লুটপাট। এতে সরকার কোটি টাকার রাজস্ব হারাচ্ছে বলে জানান সংশ্লিষ্টরা।
অভিযান পরিচালনা শেষে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ জানান, অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে মৌলা নদীর ব্রিজ সংলগ্ন নদীতে অভিযান চালানো হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলন করায় ফজলু মিয়া ও শুকুর আলী নামে দুইজনের নামে নিয়মিত মামলা করা হবে। অভিযানে উপস্থিত ছিলেন দোয়ারাবাজার থানার এসআই এনামুল হক মিঠুসহ পুলিশ সদস্য, ভূমি অফিসের সার্ভেয়ার রিপন চাকমা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ