Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ইবি শিক্ষার্থী ঊর্মিকে হত্যার অভিযোগ বিচারের দাবিতে মানববন্ধন

ইবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী নিশাত তাসনিম ঊর্মি হত্যাকাণ্ডের অভিযোগে বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব চত্বরে বেলা ১২টায় বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে এটি অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে খুনি প্রিন্সের ফাঁসি চাই, ঊর্মি হত্যার বিচার চাই, মেধাবী শিক্ষার্থী হত্যার বিচার চাই, সহপাঠী হত্যার বিচার চাই ইত্যাদি লেখা সংবলিত প্লাকার্ড দেখা যায়।

এ সময় ঊর্মির সহপাঠী রায়হানা নিগার বলেন, ঊর্মির মতো আর কেউ যেন এমন নৃশংস হত্যার শিকার না হয়। তার স্বামী খুনি প্রিন্সের সর্বোচ্চ শাস্তির দাবি জানায়। এছাড়া মানববন্ধনে ফোকলোর স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. আবু শিকলী মো. ফতেহ আলী চৌধুরী বলেন, তদন্ত সাপেক্ষে এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার হোক। আমরা জানতে পারছি ওই শিক্ষার্থীর শ্বশুরবাড়ির লোকজন প্রভাবশালী হওয়ায় পরিকল্পিত হত্যাকাণ্ডকে আত্মহত্যা বলে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। এসময় তিনি ওই ঘটনায় জড়িত খুনি স্বামীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী মোড় এলাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিশাত তাসনিম উর্মিকে শ্বাসরোধে হত্যা করা হয় বলে পরিবার অভিযোগ করেন। এ ঘটনায় ঊর্মির পরিবার বাদী হয়ে গাংনী থানায় হত্যা মামলা করেছে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, গত শুক্রবার বিকেলের দিকে অভিযুক্ত স্বামী প্রিন্স ও তাঁর বাবাকে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ