Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাঙ্গুনিয়ায় রাস্তার মাঝে বৈদ্যুতিক খুঁটি

নুরুল আবছার চৌধুরী, রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) থেকে | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রামের রাঙ্গুনিয়া-বোয়ালখালী ভান্ডালজুুড়ি সংযোগ সড়কে বিদ্যুতের খুঁটি থাকায় যান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। প্রতিদিন শতশত যানবাহনে হাজার হাজার মানুষ এ সড়কে যাতায়াত করে। সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটিতে গত তিন বছরে একাধিক দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।
জানা যায়, উপজেলার সরফভাটা ইউনিয়নের জঙ্গল সরফভাটা মাতবর বাড়ি এলাকায় অবস্থিত রাঙ্গুনিয়া-বোয়ালখালী ভান্ডালজুুড়ি সংযোগ সড়কের ওপর দন্ডায়মান দাঁড়িয়ে রয়েছে বৈদ্যুতিক খুঁটি।
স্থানীয় গ্রামবাসী জানায়, সাধারণ মানুষের সুবিধার জন্য ভান্ডাজুড়ি সড়কটি ৩ বছর পূর্বে প্রসার করা হয়। তবে সড়কটির উন্নয়ন কাজ করার সময়ও ঠিকাদার ৩টি বৈদ্যুতিক খুঁট সরিয়ে নেয়নি।
সরফভাটা ইউপি চেয়ারম্যান বলেন, সড়কটির উন্নয়ন কাজ করার সময় খুঁটিগুলো সরিয়ে নিতে আলাদা বাজেট দেয়া হয় ঠিকাদারকে। ঠিকাদার সড়ক সম্প্্রচারণ প্রকল্পের কাজ সম্পন্ন করে চলে গেলেও খুঁটির বাবদ বরাদ্দ বিল তারা উত্তোলন করেনি।
রাঙ্গুনিয়া উপজেলা প্রকৌশলী বলেন, ভান্ডালজুড়ি সড়কের মাঝখানে বৈদ্যুতিক ৩টি খুঁটি অপসারণের জন্য বিদ্যুৎ বিভাগকে অবগত করা হয়েছে। রাঙ্গুুনিয়া পল্লী বিদ্যুৎ সমিতি-২ জোনাল অফিসের (ডিজিএম) বলেন, ভান্ডাজুড়ি সড়ক উন্নয়ন প্রকল্পের কাজের ঠিকাদার বৈদ্যুতিক খুঁটি সরানোর কথা ছিলো। কেন খুঁটি সরানো হয়নি এর উত্তর তারাই দিতে পারবে। সড়ক উন্নয়নের কাজ করার সময় খুঁটি সরানোর দায়িত্ব ঠিকাদারের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ