Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বৃষ্টির আশায় মাগুরায় ইসতিসকা নামাজ

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

মাগুরায় তীব্র দাবদাহ থেকে রক্ষা পেতে ও রহমতের বৃষ্টির আশায় গত শুক্রবার জুমার নামাজ শেষে মাগুরার শ্রীপুর উপজেলার তারাউজিয়াল পশ্চিমপাড়া মাঠে ইসতিসকার নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

বৃষ্টির জন্য এ দুই রাকাত নামাজে ইমামতি করেন তারাউজিয়াল আন্না মিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার হাফেজ মো. হাসিবুল ইসলাম ও বিশেষ মোনাজাত করেছেন তারাউজিয়াল পশ্চিমপাড়া মসজিদের খতিব কারী মো. বিলায়েত হোসেন।
আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র মাসেও বৃষ্টির দেখা নেই। আছে জমাটবাধা কালো মেঘের ডাকাডাকি। প্রখর রোদ আর তীব্র গরমে মেঘহীন মাগুরা। মানুষের পাশাপাশি দাবদাহে প্রাণিকুলও অতিষ্ঠ। শুকিয়ে যাচ্ছে ফসলি জমি। স্যালো মেশিনের পানিতে কাজে লাগানো যাচ্ছে না রোপনসহ অন্যান্য ফসলি জমি। এ পরিস্থিতিতে খরা ও অনাবৃষ্টি থেকে রক্ষা পেতে ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।
নামাজ শেষে অব্যাহত অনাবৃষ্টি থেকে রক্ষা পেতে ও আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়। এ সময় দুই হাত তুলে মোনাজাতে অংশ নেন সাধারণ মানুষ। নামাজ শেষে মুসল্লীরা বলেন, আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র মাসে এমন অনাবৃষ্টি আমরা আগে কখনো দেখিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ