Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাল্যবিয়ে বন্ধ

শেরপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

শেরপুরের নালিতাবাড়ীতে বাল্যবিয়ে বন্ধ করলো পুলিশ প্রশাসন। গত শুক্রবার বিকেলে উপজেলার পোড়াগাঁও গ্রামে এ বাল্যবিয়ের আয়োজন চলছিল। সূত্র জানায়, পোড়াগাঁও গ্রামের আব্দুল জলিলের ১২ বছরের শিশু কন্যার সাথে ধোপাকুড়া গ্রামের হযরত আলীর ছেলে ফরহাদ আহমেদ খালেক (২০)-এর বিয়ের আয়োজন চলছিল। পরে কে বা কারা ৯৯৯-এ ফোন করে বিষয়টি জানালে থানা পুলিশের এএসআই আমিনুলসহ সঙ্গীয় ফোর্স কনের বাড়িতে গিয়ে অভিভাবকদের সাথে কথা বলে ওই বিয়ে বন্ধের ব্যবস্থা করেন। তবে স্থানীয় অপর একটি সূত্র জানায়, গত বৃহস্পতিবার ১২ বছর বয়সী ওই কন্যার জন্ম ২০০২ সালে দেখিয়ে নিবন্ধন বানিয়ে রেজিস্ট্রির কাজ সম্পন্ন করা হয়েছে। গত শুক্রবার আনুষ্ঠানিকতা শেষে তাকে বরের বাড়িতে পাঠানোর কথা ছিল।

নালিতাবাড়ী থানার ওসি এমদাদুল হক বলেন, আমরা ৯৯৯-এ একটা ফোন পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে বাল্যবিয়ে বন্ধ করি। আমরা যে সময় গিয়েছি, সে সময় বর পক্ষের কেউ না আসায় কনের বাবা-মা বুঝিয়ে সেটা বন্ধ করা হয়েছে। আমাদের কথায় কনের বাবা-মা বুঝতে পেরে তারা মেনে নিয়েছে। তারা বলেছে বালবিয়ে দিবেন না। আমরা পুলিশের পক্ষ থেকে সব সময় চেষ্টা করে যাচ্ছি, যেন বাল্যবিয়ে না হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ