Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লাউ গাছের সাথে এ কেমন শত্রুতা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ফরিদপুরের আলফাডাঙ্গায় পূর্ব শত্রুতার জের ধরে বাণিজ্যিক ভিত্তিতে চাষ করা এক কৃষকের ৬ শতাংশ জমির লাউ গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। এতে দিশেহারা হয়ে পড়েছে ওই কৃষক ও তার পরিবার। গত শুক্রবার উপজেলার গোপালপুর মধ্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত ওই কৃষকের নাম নাজমুল ইসলাম ঝিকু। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ওই কৃষক তার আপন ছোট ভাই এনামুল ইসলাম পিকুলকে অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, সংসারে স্বচ্ছলতা আনতে অনেক স্বপ্ন নিয়ে কয়েকমাস আগে প্রায় ৬ শতাংশ জমিতে বাণিজ্যিকভাবে লাউয়ের চারা রোপণ করেছিলেন কৃষক নাজমুল ইসলাম। অনেক পরিশ্রম করে গাছগুলোকে লাউ ধরার উপযোগী করে গড়ে তোলেন। প্রতিদিনের ন্যায় গত শুক্রবার ভোরে লাউ ক্ষেতে লাউ সংগ্রহ করতে যান তিনি। জমিতে গিয়ে দেখেন একজন লোক তার লাউ ক্ষেতের ভেতরে উপুড় হয়ে কি যেন করছেন। এরপর তিনি চিৎকার দিয়ে উঠলে লোকটি দৌঁড়িয়ে পালিয়ে যায়। এসময় তিনি বুঝতে পারেন লোকটি তার আপন ছোট ভাই এনামুল ইসলাম পিকুল। পরবর্তীতে তিনি লাউ ক্ষেতে প্রবেশ করে দেখেন সবগুলো লাউ গাছের গোড়া থেকে কাটা রয়েছে।
অভিযুক্ত এনামুল ইসলাম পিকুল বলেন, জমি নিয়ে তার ভাই ঝিকুর সাথে দীর্ঘদিন বিরোধ রয়েছে। সেই কারণে ঝিকু নিজেই লাউ গাছ কেটে এখন তাকে ফাঁসাতে মিথ্যা অভিযোগ দিয়েছে।
এ বিষয়ে আলফাডাঙ্গা থানা ওসি মো. ওয়াহিদুজ্জামান জানান, লিখিত অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ