Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুক্তির প্রথম দিনই বক্স অফিসে ‘ব্রহ্মাস্ত্র’র দাপট

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ৭:১৩ পিএম

শুক্রবার (৯ সেপ্টেম্বর) মুক্তি পেয়েছে রণবীর কাপুর আর আলিয়া ভাটের ‘ব্রহ্মাস্ত্র’। হিন্দি, তামিল, তেলেগু, কানাড়া ও মালয়ালাম মোট ৫টি ভাষায় মুক্তি পায় সিনেমাটি। মুক্তির প্রথম দিনেই ‘ব্রহ্মাস্ত্র’ আয় করেছে ৩৫-৩৬ কোটি। রণবীরের ‘সঞ্জু‘র রেকর্ডও ছাপিয়ে গিয়েছে এই সিনেমা। যা ২০১৮ সালে মুক্তির দিনে আয় করেছিল ৩৪.৭৫ কোটি।

বক্স অফিস ইন্ডিয়া ডটকম-এর রিপোর্ট অনুসারে, ব্রহ্মাস্ত্র ব্যবসা করেছে সব ভাষা মিলিয়ে ৩৫-৩৬ কোটি। রিপোর্ট বলছে শুধু হিন্দি ভার্সন আয় করেছে ৩২-৩৩ কোটি মতো। সঙ্গে মনে করা হচ্ছে শনি আর রবি মিলিয়ে সিনেমার বিশ্বব্যপী আয় ৮-১০ মিলিয়ান হয়ে যাবে।

এরআগে, ছুটির দিন ছাড়া মুক্তি পেয়ে সবচেয়ে বেশি আয় করেছিল এসএস রাজামৌলির ‘বাহুবলি ২’। আয় ছিল ৪১ কোটি। এই সিনেমা তেলেগু আর তামিলে তৈরি হয়েছিল আর হিন্দিতে ডাবিং হয়েছিল।

মুক্তির আগেই ‘ব্রহ্মাস্ত্র’র অ্যাডভান্স বুকিং বক্স অফিসে ছাপ ফেলতে সাহায্য করে। শুক্র-শনি-রবি মিলিয়ে ৬০ কোটিরও বেশি বুকিং হয়ে গিয়েছিল। তবু খানিকটা ভয়ে ভয়েই ছিল গোটা টিম। রণবীরকে এটাও বলতে শোনা গিয়েছিল, প্রি-বুকিংয়ের উপর খুব একটা ভরসা তার নেই। কারণ এখনও সিনেমা দেখেননি দর্শকরা। তাই হয়তো যে কোনও সময় বদলে যেতে পারে খেলা।

এদিকে গণমাধ্যমে প্রকাশিত রিভিউ বলছে, “এই ছবির চিত্রনাট্যের বাঁধন কখন কখনও একটু বেশিই জটিল মনে হবে আপনার। পাশাপাশি ২ ঘন্টা ৪৫ মিনিট দীর্ঘ সিনেমা আপনার ধৈর্যের পরীক্ষা নিতে পারে, এমনটা অস্বীকার করবার জায়গা নেই। সিনেমার প্রথমার্ধের ২০ মিনিট খুব অনায়াসে ছেঁটে ফেলতে পারতেন পরিচালক।”

আয়ান মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি তিন ভাগে মুক্তি দেওয়া হবে। প্রথম অংশের নাম রাখা হয়েছে ‘শিবা’। রণবীর-আলিয়া ছাড়াও এতে অভিনয় করছেন— অমিতাভ বচ্চন, নাগার্জুনা, মৌনি রায় প্রমুখ। এছাড়া একটি ক্যামিও চরিত্রে দেখা গেছে শাহরুখ খানকে।

ভিএফএক্স ও ভিজুয়াল স্পেকটেকলে ‘ব্রহ্মাস্ত্র’ ইতিহাস রচনা করেছে–এমনটাই বলছেন সমালোচক থেকে দর্শক। এর আগে কোনো হিন্দি সিনেমায় এই মানের ভিজুয়াল ইফেক্ট দেখা যায়নি বলেই দাবি নেটপাড়ার একাংশের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ