Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির মামলায় মুচলেকা দিলেন সেই ইউপি চেয়ারম্যান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ১১:০৩ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির মামলায় কাঠগড়ায় ওঠানো হয়েছে বারদী ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুলকে। আদালতে বিশ হাজার টাকা মুচলেকা দিয়ে জামিন নিয়েছেন তিনি।

গত ১২ ফেব্রুয়ারি পাইকপাড়া ইসলামিয়া মাদরাসার মাঠে ইসলামী সম্মেলনে বারদী ইউনিয়ন চেয়ারম্যান বাবুল তার বক্তব্যে বলেন, আমি বারদী ইউনিয়নের ম্যাজিস্ট্রেট, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও আমার অনুমতি নিয়ে বারদী আসতে হবে। এখন থেকে প্রশাসনকে অবশ্যই আমার পক্ষে কাজ করতে হবে। কারো ফোনে প্রশাসন আসবে না। আমি যদি বলি সুইচ অফ, দিস ইজ অফ।

তার এই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। তার বক্তব্য ভাইরাল হওয়ার পর মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ‘প্রধানমন্ত্রীর বারদী আসতে অনুমতি লাগবে’ মন্তব্যের কারণে বারদী ইউপির সাবেক মেম্বার ওমর ফারুক বাদী হয়ে নারায়ণগঞ্জ কোর্টে মামলা দায়ের করেন।

মামলাটির তদন্ত করে সত্যতা পায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ অবস্থায় আজ বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) আদালতে গিয়ে বিশ হাজার টাকা মুচলেকায় যেকোনো শর্তে পরবর্তী ধার্যকৃত তারিখ পর্যন্ত জামিন নেন বাবুল চেয়ারম্যান। এর সত্যতা নিশ্চিত করেছেন আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান।

এ বিষয়ে মামলার বাদী বারদী ইউপির সাবেক মেম্বার ওমর ফারুক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটাক্ষ করেও জামিন হয় ভাবতে অবাক লাগে। ইউপি চেয়ারম্যান বাবুলের জামিন হওয়াতে আমি ক্ষুদ্ধ। তারপরও আইনের প্রতি আমরা শ্রদ্ধাশীল।

উল্লেখ্য, এ মামলায় লায়ন বাবুলের পক্ষে আইনজীবী ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বারের জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. খোকন সাহা। বাদী পক্ষের আইনজীবী ছিলেন সাবেক পিপি অ্যাড. ওয়াজেদ আলী খোকন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ