Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, আদালতের কাঠগড়ায় সোনারগাঁয়ের ইউপি চেয়ারম্যান বাবুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩৮ পিএম

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় মানহানির মামলায় নারায়ণগঞ্জের সোনারগাঁ আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হয়েছে ওই উপজেলার বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুলকে। মামলাটির বিষয়ে ডিবি তদন্ত পূর্বক সত্যতা পাওয়ায় প্রতিবেদন দাখিল করলে বাবুল চেয়ারম্যান আজ আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে বিশ হাজার টাকা মুসলেকা দিয়ে যে কোন শর্তে পরবর্তী ধার্য তারিখে হাজির হবেন মর্মে জামিন নেন।

আদালত সূত্রে জানা যায়, এবছরের ১২ ফেব্রুয়ারি উপজেলার পাইকপাড়া ইসলামিয়া মাদ্রাসার মাঠে রাতের বেলায় এক ইসলামী সম্মেলনে বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল তার বক্তব্যে বলেন যে, ‘আমি বারদী ইউনিয়নের ম্যাজিষ্ট্রেট, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও আমার অনুমতি নিয়ে বারদী আসতে হবে। এখন থেকে প্রশাসনকে অবশ্যই আমার পক্ষে কাজ করতে হবে। কারো ফোনে প্রশাসন আসবে না, আমি যদি বলি সুইচ অফ, দিস ইজ অফ’ মর্মে দাম্ভিকতাপূর্ণ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে মানহানিকর বক্তব্য প্রদান করেন। তার এই ভিডিও ইনকিলাবের কাছেও সংরক্ষিত রয়েছে।

তার এই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে তখন ব্যাপক ভাইরাল হয়। বাবুলের এমন বক্তব্য ভাইরাল হওয়ার পর দেশজুড়ে নানা ধরনের মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি করে। লায়ন মাহবুবুর রহমান বাবুল বারদী ইউনিয়নের চেয়ারম্যান হয়ে দেশের সব্বোর্চ নির্বাহী ক্ষমতার অধিকারী প্রধানমন্ত্রীকে নিয়ে এ ধরনের উদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে বিষয়টি সারাদেশে আলোচিত ইস্যুতে পরিণত হয়। দেশের প্রধানমন্ত্রী তথা সরকার প্রধানকে বারদীতে আসতে বাবুলের অনুমতি নিতে হবে মর্মে মন্তব্য করে প্রধানমন্ত্রীর মানহানি করায় ফারুক হোসেন বাদী হয়ে সোনারগাঁ কোর্টে মামলা তখন দায়ের করেন। মামলা নং৮৮/২২।

উক্ত মামলায় ডিবি দীর্ঘসময় ধরে তদন্তপূর্বক সত্যতা পাওয়ায় রিপোর্ট দিলে বাবুল চেয়ারম্যান আজ আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে বিশ হাজার টাকা মুসলেকা দিয়ে যে কোন শর্তে পরবর্তী ধার্য তারিখে হাজির হবেন শর্তে জামিন নেন এবং আদালত তার বিচার কার্য্য শুরু করেন ।



 

Show all comments
  • প্রবাসী-একজন ৯ সেপ্টেম্বর, ২০২২, ৯:৩৩ এএম says : 0
    সিঙ্গাপুরে পাবলিক নুইসেন্স এর শাস্তি বেত্রাঘাত; বাংলদেশে পাবলিকলি ফালতু কথার শাস্তি প্রকাশ্যে চপেটাঘাত হলে এসব লায়ন-ফায়নদের আস্ফালন হয়তো কমতে পারে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ