Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার প্যারিসে প্রদর্শিত হবে ‘পরাণ’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৬:১৩ পিএম

ঢাকাই চলচ্চিত্রের পালে লেগেছে হাওয়া। দীর্ঘদিন পর আবারও হল মুখী হয়েছে দর্শক। এবার ঈদুল আজহায় মুক্তি পেয়েছে তিনটি চলচ্চিত্র। যার মাঝে বাজিমাত করেছেন পরিচালক রায়হান রাফী ‘পরাণ’ সিনেমাটি। মুক্তির পর প্রতি সপ্তাহেই মাল্টিপ্লেক্সগুলোতে ‘পরাণ’র শো বাড়তেই থাকে। তবুও টিকিট পাচ্ছেন না দর্শক। শুধু তাই নয় বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে ব্ল্যাকেও টিকিট বিক্রি হতে দেখা গিয়েছে। এবার ফ্রান্সের রাজধানী প্যারিসে যাচ্ছে সিনেমাটি। প্রেমের শহরে প্রদর্শিত হবে প্রেম বিরহের গল্পে নির্মিত এই চলচ্চিত্র।

জানা গেছে, প্যারিসে ‘পরাণ’ পরিবেশনা করছে দেশি এন্টারটেইনমেন্ট নামক প্রতিষ্ঠান। আগ্রহীরা অনলাইনে ‘পরাণ’ -এর টিকিট কিনতে পারবেন বলেও জানানো হয়।

সিনেমাটির প্রযোজক ইয়াসির আরাফাত সংবাদমাধ্যমকে বলেন, প্যারিসের দুটি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে ‘পরাণ’। ৯ সেপ্টেম্বর স্থানীয় সময় সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে সেখানকার ‘পাতে দ্য লা ভিলেত’ সিনেমা হলে মিম, শরিফুল রাজ, ইয়াশ রোহানদের এই সিনেমাটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে। ১০, ১১, ১২ ও ১৩ সেপ্টেম্বর ‘পাতে দ্য লা’ এবং ‘ভিলেত গ্যঁমো সাঁ দনি’ সিনেমা হলে দেখানো হবে ‘পরাণ’। পাশাপাশি চলতি মাসের মাঝামাঝি সময়ে যুক্তরাষ্ট্র ও কানাডায় ‘পরাণ’ মুক্তি পাবে। দেখা যাবে ইউরোপের তিন দেশেও।

এদিকে, মুক্তির নবম সপ্তাহ বাংলাদেশে সিনেমা হলে ফাটিয়ে ব্যবসা করছে ‘পরাণ’। বর্তমানে ৩৫টির মতো সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে। স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখাতে মহা সমারোহে চলছে ‘পরাণ’।

সিনেপ্লেক্স কর্তৃপক্ষ বলছে, মুক্তির পর থেকে পরাণ যেভাবে দর্শক দেখতে এটা একপ্রকার রেকর্ড বলা যায়। বিদেশী ছবি শো কমিয়েও পরাণ শো বাড়াতে হয়েছে।

‘পরাণ’-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান। এতে আরও আছেন শিল্পী সরকার অপু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, লুৎফর রহমান জর্জ, রাশেদ মামুন অপু, মিলি বাশার প্রমুখ। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী ও নাভেদ পারভেজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ