Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দিনাজপুরের দাইনুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ১০:৪৫ এএম | আপডেট : ১২:৪৩ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০২২

দিনাজপুর সদর উপজেলার দাইনুর সীমান্তে বিএসএফ এর গুলিতে ১ জন নিহত হয়েছে। নিহত মিনার (১৮) ৯নং আস্করপুর ইউনিয়নের খানপুর ভিতরপাড়া গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে। পেশায় সে একজন শুটকি (মাছের) ব্যবসায়ী। আহত দুইজন একই এলাকার লতিফুলের ছেলে এমদাদুল (২৮) ও সালমানের ছেলে সাগর (২০) নিখোজ রয়েছে।
স্থানীয় লোকজন জানান, বুধবার রাত ১১ টায় সীমান্তের মেইন পিলার ৩১৫ কাছে গেলে বিএসএফ সদস্যরা গুলি চালায়। ঘটনাস্থলেই নিহত হয় মিনার। অপর সঙ্গিরা পালিয়ে যায়। বিএসএফ সদস্যরা নিহত মিনারের লাশ নিজ এলাকায় নিয়ে যায়। এলাকাবাসীর দাবী নিহত ও আহতরা শুটকি ব্যবসায়ী। তারা বাংলাদেশী ভূখন্ডে অবস্থানকালেই তাদের উপর গুলি চালানো হয়। নাম না প্রকাশের শর্তে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা জানান নিহত ও নিখোজ যুবকেরা চোরাকারবারী।
বিজিবি দাইনুর বিওপির সুবেদার আক্তার হোসেন উপস্থিত গনমাধ্যম কর্মীদের জানান, খবর পেয়ে তারা বিএসএফ এর কাছে চিঠি পাঠিয়েছে। তারাও উত্তর দিয়েছে। যে কোন সময় পতাকা বৈঠকের মাধ্যমে লাশ হস্তান্তর করা হবে। নিহত মিনার এর মরদেহ ভারতের দক্ষিন দিনাজপুরের তেলিয়াপাড়া এলাকায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ