Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মাগুরার মহম্মমদপুরে দুই গ্রামবাসীর সংঘর্ষে ১১ দোকান লুট, ৭ জন আটক

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২২, ১১:০১ পিএম

মাগুরার মহম্মদপুর উপজেলার দুই গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় ১১টি দোকানে লুট হয়েছে। এ ঘটনায় ৭ ব্যক্তি আটক হয়েছে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দিনগত গভীর রাতে তুচ্ছ ঘটনায় উপজেলার বিনোদপুর ও ঘুল্লিয়া গ্রামবাসীর মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বিনোদপুর বাজারে ঘুল্লিয়া গ্রামের ব্যবসায়ীদের দোকান বেছে বেছে লুট করা হয়েছে। বিনোদপুর গ্রামের সংঘবদ্ধ লোকেরা এই লুটতরাজ করেন বলে জানা যায়। এ ঘটনার পর নানা আশঙ্কায় বুধবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকেই বিনোদপুর বাজারের অধিকাংশ দোকান-পাট খুলছে না ব্যবসায়ীরা। এলাকায় পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্যরাও টহল দিচ্ছে।

সূত্র জানায়, মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বিনোদপুর হাইস্কুল মাঠে গ্রীষ্মকালীন স্কুল ও মাদ্রাসা ফুটবল টুর্নামেন্টে অংশ গ্রহণ করে রাড়িখালী মাধ্যমিক বিদ্যালয় এবং ঘুল্লিয়া দাখিল মাদ্রাসা। টাইব্রেকারে ঘুল্লিয়া দাখিল মাদ্রাসা পরাজিত হয়। এরপর ঘুল্লিয়া দাখিল মাদ্রাসা একাদশের খেলোয়াড়রা প্রতিপক্ষ রাড়িখালী মাধ্যমিক বিদ্যালয় একাদশের খেলোয়াড়দের উপর চড়াও হয়ে মারধোর করে। পরে এ বিষয়টি ঘুল্লিয়া ও বিনোদপুর গ্রামবাসীদের মধ্যে সংঘাতের রুপ নেয়। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ বিষয়টি সমাধানের জন্য মঙ্গলবার রাতে থানায় ডাকা হয় উভয় পক্ষকে। আর কোনো বিশৃঙ্খলা বা অপ্রীতিকর ঘটনার জন্ম দেবেন না মর্মে দুই পক্ষই অঙ্গিকার করেন। এরপর থানা থেকে বেরিয়ে বাড়িতে যাবার পথে যশপুর পৌছলে ঘুল্লিয়া গ্রামের লোকজন বিনোদপুর গ্রামের রাজিব নামে এক যুবককে পিটিয়ে মারাত্মক আহত করে। তাকে প্রথমে মাগুরা পরে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক। আহত রাজিব বিনোদপুর গ্রামের ওয়াজেদ আলী বিশ্বাসের ছেলে।

মঙ্গলবার রাতে রাজিবের উপর হামলার পর ফুসে ওঠেন বিনোদপুর গ্রামের মানুষ। এদিন মধ্যরাতে বিনোদপুর বাজারে ঘুল্লিয়া গ্রামের ব্যবসায়ী এমন ১১টি দোকান লুট হয়।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বিনোদপুর বাজারে গিয়ে দেখা যায়, বিনোদপুর বাজার ও বিনোদপুর চৌরাস্তা বাজারের ৯৯ শতাংশ দোকানই বন্ধ। মহম্মদপুর ও মাগুরার থানা পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্যদের টহল দিতে দেখা গেছে গোটা বাজারে।

এ বিষয়ে মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) অসিত কুমার রায় জানান, ফুটবল খেলাকে কেন্দ্র করে বিশৃঙ্খলার বিষয়টি শুধুমাত্র ইস্যু, মূলত দুই গ্রামবাসীর মধ্যকার পূর্ব-বিরোধের জেরে এসব অপ্রত্যাশিত ঘটনা ঘটানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ