Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাড়ছে জনদুর্ভোগ

সড়কে অবৈধ পার্কিং আর নির্মাণসামগ্রী,

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

টাঙ্গাইলের ধনবাড়ী পৌরশহরের ঈদগাঁ সড়কটি দীর্ঘদিন ধরে দুই পাশ দখল করে বানানো হয়েছে অটোরিকশার অবৈধ স্ট্যান্ড। এছাড়াও সড়কে রাখা হচ্ছে নিমার্ণসামগ্রী। এতে করে সড়কে তীব্র হচ্ছে যানজট। চলাচলে বাঁধার মুখে পড়েছে পথচারীরা। ফলে স্থানীয় ও পথচারীদের প্রতিনিয়ত হচ্ছে নানান সমস্যা। ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। স্থানীয় কর্তৃপক্ষের নজর না থাকায় এ ভোগান্তির শিকার হচ্ছে জনগণ।
স্থানীয় বাসিন্দা ও পথচারীদের অভিযোগ, এ সড়কটি পুনঃসংস্কারের পর থেকে সিএনজি ও অটোরিকশা চালকেরা তাদের ইচ্ছামত সড়ক দখল করে গাড়ি রাখছে। স্থানীয় কর্তৃপক্ষ কোন পদক্ষেপ না নেওয়ায় গড়ে উঠেছে স্ট্যান্ড। এছাড়াও সড়কের একপাশে বহুতল ভবন নির্মাণ করায় রাখা হয়ে নির্মাণসামগ্রী। ফলে সড়কটি দিয়ে চলাচল কষ্ট সাধ্য হয়ে পড়ছে সাধারণ মানুষের। দীর্ঘদিন ধরে এ অবস্থা চলে আসলেও কর্তৃপক্ষের কোনো পদক্ষেপ নেই।
সরেজমিনে দেখা গেছে, উপজেলা শহরের বাসস্ট্যান্ড থেকে পূর্ব দিকে ঈদগাঁ সড়ক। শহরের গুরুত্বপূর্ণ সড়ক এটি। এটিকে ঘিরে চার থেকে পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠান। সড়কের এক পাশে বহুতল ভবন নির্মাণ করায় এর নির্মাণ সামগ্রী রাখা হয়েছে সড়ক জুড়ে। ফলে চলাচলে চরম ভোগান্তির শিকার হচ্ছেন শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয় বাসিন্দাদের। আর জরুরী সেবারগাড়ীসহ অন্য গাড়ীগুলো বিকল্প রাস্তা দিয়ে চলাচল করছে।
ভবন নির্মাণের দায়িত্বে থাকা ম্যানেজার সেলিম আহমেদ জানান, ভবন নির্মাণে সড়কে আপাতত নির্মাণ সামগ্রী রাখা হচ্ছে। একতলা নির্মাণ হলে চলাচলে তেমন আর সমস্যা হবে না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসলাম হোসাইন জানান, এ জনভোগান্তি এড়াতে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। পৌর মেয়র মুহাম্মদ মনিরুজ্জামান বকল জানান, বিষয়টি নজরে রয়েছে। ব্যবস্থা নেয়া হচ্ছে। এটি একটি গুরুত্বপূর্ণ সড়ক। সড়ক থেকে এগুলো দ্রুত সরানোর কথা বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ