Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চরফ্যাশনে তিন সুপারের নিয়োগ বাণিজ্য

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর তদন্তের আশ্বাস মাদরাসার ডিজির

চরফ্যাশন (ভোলা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

জনবল কাঠামো ও এমপিও নীতিমালার তথ্য গোপন করে সদ্য এমপিওভুক্ত ভোলার চরফ্যাশনের তিন মাদরাসার সুপার নিয়োগ ও শিক্ষক কর্মচারী নিয়োগে নিয়োগ বাণিজ্য ও সংশ্লিষ্ট সুপারদের অবৈধ নিয়োগের বিষয়টি দৈনিক ইনকিলাবে সংবাদ প্রকাশের পর সর্বমহলে তোলপাড় সৃষ্টি হয়েছে। গতকাল বুধবার চরফ্যাশন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে ভূক্তভোগী মো. ফারুক হোসেন মিলন লিখিত অভিযোগ করায় সংশ্লিষ্ট মাদরাসার সকল এমপিওর প্রাথমিক ভাবে আবেদন বাতিল করেছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।এ বিষয়ে গতকাুল জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় সর্বমহলে তোলপাড় সৃষ্টি হয়।

মাদরাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. আবু নাঈম বলেন, চরফ্যাশন উপজেলার সদ্য এমপিওভুক্ত চারটি মাদরাসার মধ্যে তিনটিতে সুপার জাল জালিয়াতির মাধ্যমে প্রতিষ্ঠানে জনবল নিয়োগে বাণিজ্যের অভিযোগ উঠে।
তিনি জানান, একজন অফিস সহকারী, একজন জুনিয়র শিক্ষক ও একজন শরীর চর্চা শিক্ষক অন্য প্রতিষ্ঠানে এমপিওভুক্ত অবস্থায় জনবল কাঠামো ও এমপিও নীতিমালা মোতাবেক কোন ভাবেই সুপার পদে নিয়োগ নেওয়ার সুযোগ নেই।
অনুসন্ধানে জানা গেছে, গত ০৫ সেপ্টেম্বর হাজারীগঞ্জ মোহাম্মদিয়া মহিলা দাখিল মাদরাসার ২২ জন শিক্ষক-কর্মচারীর এমপিওর জন্য আবেদন করা হয়েছে। তবে, হাসানগঞ্জ দাখিল মাদরাসার ২১ জন শিক্ষক কর্মচারী ও উত্তর ফ্যাশন আদর্শ দাখিল মাদরাসার ২২ জন শিক্ষক কর্মচারীর এমপিওভুক্তির আবেদন করেনি।
জানা যায় গত ৬ জুলাই, ঘোষিত এমপিওভুক্তর তালিকায় চরফ্যাশনে ৪ মাদরাসা অন্তর্ভূক্ত হয়। এর মধ্যে তিন মাদরাসায় নিয়োগ নীতিমালা বহির্ভূত সুপার নিয়োগ হয়। এসব মাদরাসা প্রতিষ্ঠার সময় যারা কর্মরত শিক্ষক-কর্মচারী ছিলেন তাদের অধিকাংশই বঞ্চিত হয়েছে। চরফ্যাশন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মহিউদ্দিন জানান, হাজারীগঞ্জ মোহাম্মদিয়া মহিলা দাখিল মদরাসার সুপার কর্তৃক এমপিওভুক্তির আবেদনকৃত শিক্ষক কর্মচারীদের নিয়োগ প্রক্রিয়া জাল জালিয়াতিভাবে সম্পন্ন হয়েছে মর্মে অভিযোগ করায় উক্ত মাদরাসার শিক্ষক কর্মচারীদের এমপিভুক্ত আবেদন প্রাথমিক ভাবে বাতিল করা হয়।
প্রসঙ্গত, চরফ্যাশন উপজেলার উত্তর ফ্যাসন আদর্শ দাখিল মাদরসার নিয়োগপ্রাপ্ত সুপার মো. মোসলেহ উদ্দিন একই উপজেলার হাসানগঞ্জ হোসাইনিয়া দাখিল মাদরাসার অফিস সহকারী পদে কর্মরত আছেন। হাসানগঞ্জ দাখিল মাদরাসার নবনিযুক্ত সুপার আবু ইকবাল মোহাম্মদ নূর হোসাইন চরফ্যাশন উপজেলার আসলামিয়া হামেলা খাতুন বালিকা দাখিল মাদরাসায় সহকারী শিক্ষক শরীরচর্চা পদে কর্মরত আছেন। হাজারীগঞ্জ মোহাম্মদিয়া মহিলা দাখিল মাদরাসার নবনিযুক্ত সুপার মো. রুহুল আমিন তজুমুদ্দিন উপজেলার মোহাম্মদ ভেলা ওমর ইসলামিয়া দাখিল মাদরাসায় ইবতেদায়ী শিক্ষক হিসাবে কর্মরত আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ