Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে গিয়ে কি চেয়েছেন, কি পেয়েছেন, কি দিয়েছেন, তা পরিস্কার করে বলুন : এমরান সালেহ প্রিন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২২, ৯:৪৪ পিএম

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, প্রধানমন্ত্রীর ভারত সফরে জাতীয় স্বার্থ অর্জিত হয় নাই। তিস্তার পানি বন্টন ও সীমান্তে হত্যা বন্ধে চুক্তি করতে পারলেন না। যেসব সমঝোতা স্মারক স্বক্ষর করেছেন, সংশ্লিষ্ট মন্ত্রীরা সফরে গেলে এর থেকেও গুরুত্বপূর্ণ এমওইউ স্বাক্ষর হয়। তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, ভারতে গিয়ে কি চেয়েছেন, কি পেয়েছেন, কি দিয়েছেন, তা পরিস্কার করে বলুন। গুরুত্বহীন সমঝোতা স্মারকের আড়ালে গুরুত্বপূর্ণ কি সমঝোতা হলো, জাতি জানতে চায়।

তিনি বলেন, এই সফরে রাষ্ট্রের কোনও প্রাপ্তি নেই, শুন্য হাতে ফিরছেন প্রধানমন্ত্রী, প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত অর্জন আছে কি না, তা ভবিষ্যত বলে দেবে।

বুধবার (০৭ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার শাকুয়াই বাজারে শাকুয়াই ইউনিয়ন বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিক্ষোভ সমাবেশের প্রস্তুতির সময় দুপুর ৩ টার দিকে কতিপয় দুষ্কৃতিকারী সন্ত্রাসী সভামঞ্চ ভাংচুর করে পালিয়ে যায়। খবর পেয়ে এমরান সালেহ প্রিন্সসহ নেতাকর্মীরা দ্রুত সভাস্থলে উপস্থিত হয়ে সেখানেই বিক্ষোভ সমাবেশ সম্পন্ন করেন এবং শেষে প্রতিবাদ মিছিল বের হয়।মিছিলটি বাজার প্রদক্ষিণ করে।

বিক্ষোভ সমাবেশে এমরান সালেহ প্রিন্স বলেন, সরকার দেশ চালাতে ব্যার্থ হবার পাশাপাশি জাতীয় স্বার্থ রক্ষা করতে ব্যার্থ হয়েছে। জনজীবনে সমস্যা নিরসন করতে পারে নেই, বরং নতুন নতুন সমস্যা তৈরী করে জনদুর্ভোগ সৃস্টি করেছে। জনগণের জীবন চালানোই আজ কঠিন হয়ে গেছে । তিনি বলেন, গ্রামে,পাড়া-মহল্লায় জনগণের আন্দোলনে ভীত হয়ে সরকার হামলা,মামলা,দমন,নিপীড়নের পথ বেছে নিয়েছে। তিনি ৪৮ ঘন্টার মধ্যে হামলাকারী সন্ত্রাসীদের চিহ্নিত করে বিচার দাবি করেন।

লোডশেডিং, জ্বালানী তেল, সার, নিত্যপণ্যের মূল্য ও পরিবহন ভাড়া বৃদ্ধি এবং ভোলা, নারায়ণগঞ্জে হত্যার প্রতিবাদে ধারাবাহিক কর্মসূচি অনুযায়ী ইউনিয়ন বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য অধ্যাপক আজহারুল ইসলাম কাজল, আবু হাসনাত বদরুল কবির, সাবেক চেয়ারম্যান আবদুল হামিদ, আবদুল হাই, মিজানুর রহমান মিজান, বিএনপি নেতা কাজী ফরিদ আহমেদ পলাশ, আবদুল মোতালেব, শহীদুল হক খান সুজন,সয়েদুল ইসলাম, আব্দুল মান্নান মানু, ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সহ সভাপতি আবদুল আজিজ খান, জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি আসাদুজ্জামান আসিফ, শ্রমিক দলের বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবদুল গণি, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রুহুল আমিন খান, সদস্য সচিব আলিমুল ইসলাম, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মেহেদী হাসান দুলাল, সদস্য সচিব আসাদুজ্জামান সুজন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাইমুর আরেফিন পাপন, পৌর সদস্য সচিব তাজবীর হোসেন অন্তর, তাঁতী দলের আহ্বায়ক আকিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohmmed Dolilur ৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৬ এএম says : 0
    কিছু কিছু বিষয় থাকে বলতে পারে না,আমি দিলাম আপনি পাইছেন,সেটি বলে না কি সেটা সবার বেকতিগত,রাষ্ট্রীয় বেপারে আর কি হবে সাধীনের পর থেকে যত গুলি সরকার ভারতের সাথে চুক্তি স্বাক্ষর করেছিল,সেটিই শুধু,কার্যকরী এই পযন্ত হয় নাই আর হবে ও না,এই সব আশা করে লাভ হবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ