Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদারীপুরে বাড়তি দামে ফ্রিজ বিক্রি, শোরুমকে জরিমানা

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২২, ৬:১৮ পিএম

মাদারীপুরে ট্রান্সকম ডিজিটাল ও বেস্ট ইলেকট্রনিক্স নামের দুটি শোরুমে কারণ ছাড়াই ফ্রিজের দাম বৃদ্ধির অভিযোগে ১ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। একই সাথে ১৬ টি ফ্রিজ জব্দ করা হয়েছে। বুধবার দুপুরে শহরের ভূঁইয়া বাড়ির মোড় এলাকায় ট্রান্সকম ডিজিটাল ও বেস্ট ইলেকট্রনিক্স শোরুমে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাইনউদ্দিন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শহরের ভূইয়া বাড়ির মোড় এলাকায় হিটাসি ফ্রিজের ডিস্ট্রিবিউটার ট্রান্সকম ডিজিটাল ও বেস্ট ইলেকট্রনিক্স শোরুমে গত ১ দিনের ব্যবধানে হিটাসি ব্রান্ডের ফ্রিজের মূল্য এক একটিতে ২০ হাজার থেকে ৩০ হাজার টাকা মূল্য বৃদ্ধি করা হয়েছে। এমন সংবাদের ভিত্তিতে ওই শো-রুম দুটিতে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও জেলা প্রশাসনের যৌথ একটি দল।

পরে অভিযোগের সত্যতা পেলে তারা ট্রান্সকম ডিজিটাল শোরুমকে ৫০ হাজার টাকা ও বেস্ট ইলেকট্রনিক্স শোরুমে ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা আদায় করেন। সাথে ট্রান্সকম ডিজিটাল শোরুমে থাকা ১৪ টি ও বেস্ট ইলেকট্রনিক্স শোরুমে থাকা ২ টি ফ্রিজ জব্দ করা হয়। এ সময় শোরুম দুটির ব্যবস্থাপক তানজিল শেখ ও মো. আসাদুজ্জামান মোল্লা এ জরিমানার টাকা পরিশোধ করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মাইনউদ্দিন বলেন, কোনো কারন ছাড়াই হিটাসি ব্রান্ডের ফ্রিজের দাম বাড়ানো হয়েছে বিষয়টি খতিয়ে দেখে আমরা সত্যতা পেয়েছি। ২৪ ঘন্টায় হিটাসি ব্রান্ডের ফ্রিজের মূল্য বৃদ্ধির কারন জানতে চাইলে তারা যে যুক্তি তুলে ধরেছে তা এ শোরুমের জন্য প্রযোজ্য নয়। পরে আমরা এ শোরুম দুটিকে ৫০ হাজার টাকা জরিমানা ও ১৬ টি ফ্রিজ জব্দ করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ