Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেরপুরে বজ্রপাতে দু’জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ৯:২৭ পিএম

শেরপুর জেলার নকলা উপজেলায় আজ বজ্রপাতের পৃথক ঘটনায় দুইব্যক্তি নিহত হয়েছেন। আজ মঙ্গলবার সকালে উপজেলার উরফা ইউনিয়নের হাসনখিলা এলাকা ও উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নের রেহারচর এলাকায় এ দু’টি ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নকলা উপজেলার উরফা ইউনিয়নের হাসনখিলা এলাকার মন্নেস আলীর ছেলে রফিকুল ইসলাম অপি (৩০) এবং উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নের রেহারচর এলাকার মৃত সিদ্দিক সরকারের ছেলে নাজমুল হক (৪৫)।

উরফা ইউনিয়নের চেয়ারম্যান মো. নূরে আলম তালুকদার ভুট্টো জানান, হাসনখিলা কৃষক রফিকুল ইসলাম অপি তার ভাইদের নিয়ে আমন ধান রোপনের জন্য মঙ্গলবার সকালে বাড়ির পাশের বীজতলা থেকে ধানের চারা তোলার সময় হঠাৎ বজ্রপাতে আহত হন। পরে অপিকে গুরুতর অবস্থায় উদ্ধার করে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে, মঙ্গলবার সকালে বৃষ্টির সময় নদীতে মাছ ধরতে যাওয়া পথে নাজমুল বজ্রপাতে মারা যান চন্দ্রকোনা ইউনিয়নের রেহারচরের নাজমুল। ওই গ্রামের সফর উদ্দিনের পুকুড় পাড় থেকে তাকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৃষ্টির সময় মাছ ধরতে গিয়ে যাওয়ার পথে বজ্রপাতে মারা গেছেন রেহারচরের নাজমুল। অপরদিকে, হাসনখিলায় বৃষ্টির মধ্যে আমন ধানের চারা তুলতে গিয়ে অপু নামের আরেক কৃষক বজ্রপাতে মারা গেছেন। এসব ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ