Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জীবনের ঝুঁকি নিয়েই নিরন্তর ছুটে চলে ফটোসাংবাদিকরা : প্যানেল মেয়র সাদি

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ৮:২৮ পিএম

কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর আলামিন সাদি বলেছেন, জীবনের ঝুঁকি নিয়েই পথে-প্রান্তরে ক্যামেরা কাঁধে নিরন্তর ছুটে চলে ফটোসাংবাদিকরা। এ পেশায় সব সময় ঝুঁকি, এটা জেনেও তারা খবরের ফটোর সন্ধান থেকে বিরত থাকে না। দুর্যোগে ঘরে বসে থাকে না তারা। আর দুঃসময়ে মানুষের পাশে থাকাটা তো আরো স্বাভাবিক। তাই আমাদেরও দায়বোধ রয়েছে রিপোর্টার ও ফটোসাংবাদিকদের সুখ-দুঃখের সাথী হয়ে তাদের পাশে থাকা। শান্তি ও সম্প্রীতির জেলা কুমিল্লায় যারা রিপোর্টিং ও ফটোসাংবাদিকতা করেন তারা নিঃসন্দেহে সাহসিকতার সঙ্গে বস্তুনিষ্ঠতা গণমাধ্যমে তুলে ধরেন। আমরা তাদের সাহসিকতাকে সম্মান জানাই। আমি একজন জনপ্রতিনিধি বা রাজনৈতিক নেতা হিসেবে নয়, একজন সাধারন মানুষ হিসেবে সব সময় সাংবাদিকদের পাশে থাকতে চাই।

কুমিল্লা ফটো সাংবাদিক ফোরামের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্যানেল মেয়র সাদি এসব কথা বলেন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ মনজুর কাদের মনি ও প্যানেল মেয়র-৩ কাউছারা বেগম সুমি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা ফটো সাংবাদিক ফোরামের সভাপতি ওমর ফারুকী তাপস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান আশিক।

শুভেচ্ছা বক্তব্য দেন দৈনিক ইনকিলাবের ষ্টাফ রিপোর্টার ও কুমিল্লা প্রেসক্লাবর সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাদিক মামুন, যুব মহিলা লীগের কুমিল্লা মহানগর শাখার সাধারণ সম্পাদক উম্মে সালমা লিজা, দৈনিক দেশ রূপান্তরের প্রতিনিধি দেলোয়ার হোসেন জাকির, মাই টিভির জেলা প্রতিনিধি আবু মুছা, আজকের পত্রিকার প্রতিনিধি জহিরুল হক বাবু, অনলাইন পোর্টাল জাগো কুমিল্লার সম্পাদক অমিত মজুমদার।

আলোচনা শেষে অনুষ্ঠানের অতিথি ও ফটোসাংবাদিকরা সংগঠনের ২০ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ