Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চকরিয়ায় গাঁজার চারার নার্সারিতে র‌্যাবের অভিযান, মালিক গ্রেফতার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ৮:২৫ এএম

চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের উত্তর পাহাড়তলী এলাকার গহীন পাহাড়ি এলাকায় গাজার চারা উৎপাদনের নার্সারিতে র‌্যাব-১৫ এর অভিযান চালিয়ে নার্সারীর মালিক কে গ্রেফতার করেছে।
র‌্যাব-১৫ এর সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার চকরিয়া থানার কাকরা ইউনিয়নের পাহাড়তলী এলাকায় গহীন জঙ্গলে অবৈধভাবে পাহাড় কেটে কতিপয় মাদক ব্যবসায়ী নার্সারির মাধ্যমে গাঁজার চাষ করছে।
এই খবর পেয়ে র‌্যাব-১৫ এর একটি দল ৪ সেপ্টেম্বর গভির রাতে

ওই স্থানে অভিযান চালিয়ে একই ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের উত্তর পাহাড়তলী এলাকা থেকে মৃত জাফর আলমের পুত্র নার্সারী মালিক জাগের আহমদ (২৮), কে গ্রেফতার করে।

পরবর্তীতে সাক্ষীদের সম্মুখে ধৃত ব্যক্তির দেখানোমতে, তার নার্সারি এবং পাহাড়ের আড়াই একর জমিতে রোপণ করা বিপুল পরিমাণ গাঁজার চারা উদ্ধার করে।

জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তি জানায় জব্দকৃত গাঁজার চারা নার্সারিতে উৎপাদন করে পাহাড়ের ডালে রোপণ করছে এবং নার্সারিতে উৎপাদিত বাকি চারাগুলো লামা, থানচি, আলীকদমসহ বিভিন্ন জাগায় ৫০/৭০ টাকা ধরে বিক্রয় করে আসছিল।

উদ্ধারকৃত মাদকদ্রব্যসহ গ্রেফতার করা আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি নিয়মিত মামলা রুজু করার জন্য চকরিয়া থানায় লিখিত এজাহার দায়ের করা হয়েছেন র‍্যাব সূত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ