Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চিতলমারীতে হিস্ট্রেরিয়া রোগে শিক্ষিকা-ছাত্রীসহ আক্রান্ত ১০

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাগেরহাটের চিতলমারীতে হিস্ট্রেরিয়া রোগে এক শিক্ষিকা ও ছাত্রীসহ ১০ জন আক্রান্ত হয়েছেন। গুরুতর অসুস্থদের মধ্যে শিক্ষিকাসহ ৬ জনকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকি ৪ জনকে বিদ্যালয় থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গতকাল সোমবার দুপুর ২টায় উপজেলার বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃণাল কান্তি মিস্ত্রি এ তথ্য নিশ্চিত করেছেন।
অসুস্থদের মধ্যে গুরুতর হলেন, বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা লক্ষী বিশ্বাস, ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী আরিশা আক্তার, নওশিন আক্তার, সুস্মিতা রায়, সুইটি হীরা ও ষষ্ঠ শ্রেণীর ছাত্রী আশামনি। বাকি ৪ জনকে বিদ্যালয় থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের মেডিকেল অফিসার মোহাম্মদ আল আমিন জানান, এটা এমন এক ধরনের রোগ, যেটা মানসিক দুশ্চিন্তা ও ভয় থেকে হয়। এ ধরণের রোগিরা ৮ থেকে ১০ ঘন্টার মধ্যে সুস্থ হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ