Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় অস্ত্র চোরাকারবারির কারাদণ্ড

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

কুষ্টিয়ার দৌলতপুরে অস্ত্র মামলায় চোরাকারবারি অস্ত্র ব্যবসায়ী জুয়েল হোসেন নামে একজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ অদালতের বিচারক মো. তাজুল ইসলামের জনাকীর্ন আদালতে আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।
দণ্ডপ্রাপ্ত আসামি হলো- কুষ্টিয়া দৌলতপুর উপজেলার ইনসাননগর, চরপাড়া এলাকার মৃত আলাউদ্দিন কসাইয়ের ছেলে মো. জুয়েল হোসেনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।
আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ২৭ জানুয়ারীর রাতে ৪৭ বিজিবির একটি দল টহল ডিউটি করা সময়ে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কতিপয় অস্ত্র ব্যবসায়ীরা অস্ত্র ও গুলি বেচাকেনা হচ্ছে। ঘটনাস্থলে দ্রুতভাবে বিজিবির সদস্যরা পৌঁছান এবং একটি বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি, দুইটি ম্যাগাজিনসহ জুয়েল হোসেনকে আটক করে। এবং ঘটনাস্থল থেকে ১ জন পালিয়ে যায়। পরে এ বিষয়ে ৪৭ বিজিবির নায়ক মো. রুহুল আমিন বাদী হয়ে দৌলতপুর থানায় একটি অস্ত্র আইনে মামলা দায়ের করেন।
মামলাটি তদন্ত শেষে ২০২১ সালের ২৭ শে ফেব্রুয়ারি তদন্তকারী কর্মকর্তা দৌলতপুর থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. শাহ আলী মিয়া দুই জন আসামীর বিরুদ্ধে অভিযোগ এনে চার্জশীট দাখিল করেন আদালতে। মামলার বিচারকার্য শেষে আদালত গতকাল রায়ের দিন ধার্য করেন।
কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, ২০২১ বিজিবি সদস্যের করা একটি অস্ত্র মামলায় জুয়েল হোসেনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ