Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য, ভ্যাটের প্রবর্তক এম সাইফুর রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মরহুমের গ্রামের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দনে কোরআন খতম, মিলাদ মাহফিল, আলোচনা সভা ও শিরনী বিতরণ করা হয়।
গতকাল দুপুরে মরহুমের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ, এম সাইফুর রহমানের মেঝো ছেলে এম কায়সার রহমান সহ পরিবারের সদস্য ও জেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠন। পরে জেলা বিএনপি আয়োজিত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন, সদর উপজেলা বিএনপির সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বকসী মিছবাহ উর রহমান, এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক অ্যাভোকেট ড. আব্দুল মতিন চৌধুরী সহ অনেকে।
এম সাইফুর রহমান বাণিজ্যমন্ত্রী, একাধিকবার অর্থ ও পরিকল্পনা মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। জাতীয় সংসদে অর্থমন্ত্রী হিসেবে ১২টি বাজেট পেশ করেছেন।
উল্লেখ্য ২০০৯ সালের এই দিনে এম সাইফুর রহমান মৌলভীবাজারের নিজ বাড়ী বাহারমর্দন থেকে ঢাকায় যাওয়ার সময় ব্রাহ্মণবাড়ীয়া জেলার ঢাকা-সিলেট মহাসড়কের খড়িয়ালা নামক স্থানে এক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ