Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চিতলমারীতে হিস্টেরিয়া রোগে শিক্ষিকা-ছাত্রীসহ আক্রান্ত ১০

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১০:১৬ পিএম

বাগেরহাটের চিতলমারীতে হিস্টেরিয়া (মাস সাইকোজেনিক ইলনেস) রোগে এক শিক্ষিকা ও ছাত্রীসহ ১০ জন আক্রান্ত হয়েছে। সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে চিতলমারী উপজেলার বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের এই ঘটনা ঘটে । শিক্ষকরা বেশি অসুস্থদের মধ্যে শিক্ষিকাসহ ৬ জনকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। বাকি ৪ জনকে বিদ্যালয় থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। প্রধান শিক্ষক মৃণাল কান্তি মিস্ত্রি এ তথ্য নিশ্চিত করেছেন।
অসুস্থদের মধ্যে রয়েছেন বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা লক্ষ্মী বিশ্বাস (২৭), ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী আরিশা আক্তার (১২), নওশিন আক্তার (১৩), সুস্মিতা রায় (১২), সুইটি হীরা (১২) ও ষষ্ঠ শ্রেণীর ছাত্রী আশামনি (১১)। বাকি ৪ জনকে বিদ্যালয় থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের মেডিকেল অফিসার চিকিৎসক মোহাম্মদ আল আমিন জানান, এটা এমন এক ধরনের রোগ, যেটা মানসিক দুশ্চিন্তা ও ভয় থেকে হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ