Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মানবতাবিরোধী অপরাধ শরীয়তপুরের ইদ্রিস আলীর রায় আজ

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: মানবতাবিরোধী অপরাধের মামলায় পলাতক শরীয়তপুরের ইদ্রিস আলী সরদারের (৬৭) মামলার রায় আজ (সোমবার)। গতকাল রোববার মামলাটি কার্যতালিকায় আসলে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রায়ের জন্য এই দিন নির্ধারণ করেন। এর আগে গত ২ নভেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শেষে মামলাটি রায়ের জন্য অপেক্ষামান (সিএভি) রেখেছিলেন বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে ৩ সদস্যর ট্রাইব্যুনাল। এই মামলার দুই আসামির মধ্যে ২০১৫ সালের ১৫ জুন সোলায়মান মোল্লা আটক অবস্থায় মারা যান। তাই তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। অপরদিকে আসামি ইদ্রিস আলী এখনো পলাতক রয়েছেন।
গত ২২ বছরের ডিসেম্বর শরীয়তপুরের সোলায়মান মোল্ল ও ইদ্রিস আলী সরদার বিরুদ্ধে অভিযোগ আমলে নেয় ট্রাইব্যুনাল। একই বছরের ২৯ অক্টোবর হত্যা, গণহত্যা, ধর্ষণ, নির্যাতন, লুণ্ঠন, অগ্নিসংযোগের মতো চারটি অভিযোগ এনে তাদের বিরুদ্ধে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন প্রকাশ করে ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা। আসামিরা শরীয়ত জেলার পালং থানার ৫ নম্বর ওয়ার্ডের কাশিপুর মুসলিম পাড়ার অধিবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ