Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটকীয়তার মধ্যে সম্মেলন সম্পন্ন মির্জাপুর পৌর বিএনপির কমিটি ঘোষণা স্থগিত উপজেলা বিএনপি

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : টাঙ্গাইলের মির্জাপুরে নানা নাটকীয়তার পর বিএনপির সম্মেলন সম্পন্ন হলেও হয়েছে। গত শনিবার রাতে পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হলেও উপজেলা বিএনপির কমিটি ঘোষণা স্থগিত রাখা হয়েছে। তবে উপজেলা বিএনপির পূর্বের কমিটি দায়িত্ব পালন করবেন বলে জেলা বিএনপিসাধারণ সম্পাদক কৃষিবিদ শামসুল আলম তোফা জানিয়েছেন।
সাবেক ভিপি হযরত আলী মিঞা সভাপতি ও জুলহাস মিয়াকে সাধারণ সম্পাদক করে মির্জাপুর পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়।
অন্যদিকে পূর্বের কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক যথাক্রমে সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী ও তারিকুল ইসলাম নয়া উপজেলা বিএনপির দায়িত্ব পালন করবেন বলে তিনি জানিয়েছেন।
শনিবার দীর্ঘ সাত বছর পর মির্জাপুর উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন সদরের বংশাই মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রথম পর্বে সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান মাহমুদুল হাসান। সম্মেলন উদ্বোধন করেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ফকির মাহাবুব আনাম স্বপন।
সূত্র জানায়, সকালে সম্মেলনের প্রথম পর্বের অনুষ্ঠানে উপজেলা, জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তৃতা করেন। বিকেলে সম্মেলনের দ্বিতীয় পর্বের অনুষ্ঠান সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকীর বাসভবনে অনুষ্ঠিত হয়। সেখানে জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে উপজেলা ও পৌর বিএনপির কমিটি গঠন প্রক্রিয়া শুরু হয়। উপজেলা বিএনপির সভাপতি পদে আবুল কালাম আজাদ সিদ্দিকী একক প্রার্থী হলেও সাধারণ সম্পাদক পদে তারিকুল ইসলাম নয়া, অ্যাডভোকেট আব্দুর রউফ ও ফিরোজ হায়দার খান প্রার্থিতা ঘোষণা করেন।
এক পদে একাধিক নেতা প্রার্থী হওয়ায় নিয়মতান্ত্রিক উপায়ে কাউন্সিলরদের ভোটে সাধারণ সম্পাদক নির্বাচন প্রক্রিয়া শুরু হয়।
ভোট প্রক্রিয়া শুরু হলে সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী তার সমর্থিত সাধারণ সম্পাদক প্রার্থী তারিকুল ইসলাম নয়ার পক্ষে কাউন্সিলরদের ভয়ভীতি দেখিয়ে ভোট আদায় করতে থাকেন বলে অন্য প্রার্থীরা অভিযোগ কেরন। তিনি নয়াকে ভোট দিতে ভোট কেন্দ্রের কাছে দাঁড়িয়ে থেকে কাউন্সিলরদের হুমকি-ধমকি দিয়ে ভোট নিতে বাধ্য করতে থাকেন।
এছাড়া আবুল কালাম আজাদ সিদ্দিকীর সমর্থকরা রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে ভোটারদের ভয় দেখান বলেও তারা জেলা বিএনপি নেতাদের কাছে অভিযোগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ