Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বলিউডের প্রতি পাকিস্তানি অভিনেত্রীর অনুরোধ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪৮ পিএম

ভয়াবহ বন্যা পরিস্থিতি পাকিস্তানে। পানির তোড়ে ভাসছে প্রতিবেশী রাষ্ট্র। দুঃখ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু পাক মুলুকের এই দুর্দশায় বলিউড ইন্ডাস্ট্রি চুপ কেন? প্রশ্ন তুললেন পাক বিনোদন ইন্ডাস্ট্রির অন্যতম আলোচিত নাম মেহউইশ হায়াত। তিনি নিজ দেশের বন্যা পরিস্থিতি নিয়ে বলিউডের অস্বাভাবিক নীরবতা লক্ষ করে ক্ষোভ উগরে দিয়েছেন।

বলিউড তারকাদের উদ্দেশে মেহউইশ হায়াত নেটমাধ্যমে লিখেছেন: ‘রাজনীতির ঊর্ধ্বে উঠতে পারেন না আপনারা? পাকিস্তানে দুর্যোগ কবলিত ভক্তদের প্রতি যত্ন নিতে পারেন।’ তিনি আরো বলেছেন, ‘দুর্ভোগ কোনো দেশ, জাতি বা ধর্ম জানে না। একটু হলেও সহৃদয়তা প্রকাশ করুন।’

মেহউইশ আরও লেখেন, ‘বলিউড ইন্ডাস্ট্রির এই নীরবতা প্রমাণ করছে তাদের বধিরতা। ভোগান্তির কোনো জাতিগত পরিচয় নেই, সেটা ধর্ম বা বর্ণের ঊর্ধ্বে। এর চেয়ে ভালো সময় আর তাদের জন্য হতে পারে না এটা প্রমাণ করার যে রাজনৈতিক মতবিরোধের উপরে ওঠে তারা সত্যি পাকিস্তানি ভক্তদের জন্য পরোয়া করেন। আমরা খুব কষ্টে আছি এবং তাদের তরফ থেকে দুই-একটা দয়াশীল শব্দ বোধহয় খুব বেশি চাওয়া নয়’।

উল্লেখ্য, সম্প্রতি বিধ্বংসী বন্যার মুখোমুখি হয়েছে পাকিস্তান। হিমবাহ গলে নজিরবিহীন জলস্রোত কমপক্ষে ১ হাজার ২৬৫ জন মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। ধ্বংস হয়েছে বাড়িঘর, নষ্ট হয়েছে ফসলের মাঠ। এমন পরিস্থিতিতে পাকিস্তানিরা মানবেতর জীবনযাপন করছেন। বর্তমান পরিস্থিতি বিবেচনা করে ত্রাণ পাঠাচ্ছে বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ। অথচ বলিউড নীরব ভূমিকা পালন করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ