Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মিলাদুন্নবী উপলক্ষে সিলেটে তালামীযের মোবারক র‌্যালি ১২ ডিসেম্বর দাওয়াতি কার্যক্রম শুরু

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন উপলক্ষে উপমহাদেশের প্রখ্যাত বুযুর্গ শামছুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) প্রতিষ্ঠিত বাংলাদেশ আন্জুমানে তালামীযে ইসলামিয়া ঈদে মিলাদুন্নবী (সা:) র‌্যালি বাস্তবায়ন কমিটি সিলেট প্রতিবারের ন্যায় এবারও আগামী ১১ রবিউল আউয়াল ১২ ডিসেম্বর সোমবার সিলেট নগরীতে মোবারক র‌্যালি বের করবে। সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল ডি. ওয়াই কামিল মাদরাসা প্রাঙ্গণে বেলা ১১টায় জমায়েত হয়ে হাজী নওয়াব আলী জামে মসজিদ কমপ্লেক্সে র‌্যালি পূর্ববর্তী আলোচনা সভার পর বাদ যোহর র‌্যালিটি বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করবে। র‌্যালিকে সুন্দর ও স্বার্থক করতে ইতোমধ্যে সপ্তাহব্যাপী দাওয়াতি কর্মসূচি হাতে নিয়েছে র‌্যালি বাস্তবায়ন কমিটি।
এর অংশ হিসেবে গতকা রোববার তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সিলেটের বিশ্বনাথ উপজেলার কামাল বাজার আলিম মাদরাসা, পালরচক হাফিজিয়া মাদরাসা, পনাউল্লাহ হাফিজিয়া মাদরাসা, বৈরাগী বাজার হাফিজিয়া মাদরাসা, গোয়াহরী দাখিল মাদরাসা, করপাড়া লতিফিয়া হান্নানিয়া হাফিজিয়া মাদরাসা, সিঙ্গেরকাছ আলিম মাদরাসা ও সুনামগনজের বুরাইয়া কামিল মাদরাসা, রসূলগনজ আলিম মাদরাসায় দিনব্যাপী দাওয়াতি কর্মসূচি পালন করে। এসময় বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা এ কে এম মনোওর আলী ও পাঠলি ইউনিয়ন তালামীয নেতৃবৃন্দসহ বিভিন্ন মাদরাসার অধ্যক্ষ, সুশীল সমাজ, ব্যবসায়ী, রাজনৈতিক ও সমাজের গণ্যমান্য ব্যাক্তিবর্গের সাথে মতবিনিময় হয়। প্রতিনিধি দলে সফরসঙ্গী হিসেবে ছিলেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় অফিস সম্পাদক মুহাম্মদ উসমান গনি, র‌্যালি বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও সিলেট মহানগরী সভাপতি এনাম উদ্দিন আহমদ, সুনামগঞ্জ জেলা সভাপতি রফিকুল ইসলাম তালুকদার, সিলেট মহানগরী সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, তালামীয নেতা ইমরান আহমদ ও বিশ্বনাথ উত্তর উপজেলার অফিস সম্পাদক গুলজার আহমদ।
এদিকে জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয় ও উপজেলা দায়িত্বশীলদের নিয়ে র‌্যালি বাস্তবায়ন কমিটির এক মতবিনিময় সভা গত ২ ডিসেম্বর শুক্রবার বাদ আসর সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা হলরুমে অনুষ্ঠিত হয়েছে। র‌্যালি বাস্তবায়ন কমিটির আহŸায়ক আখতার হোসাইন জাহেদের সভাপতিত্বে ও সদস্য সচিব এনাম উদ্দিন আহমদের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রেদওয়ান আহমদ চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ