Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

হবিগঞ্জে মাহি বি চৌধুরীর বিরুদ্ধে মামলা

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

হবিগঞ্জ জেলা সংববাদদাতা : সাবেক সংসদ সদস্য, বিকল্প ধারা বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরীর পুত্র মাহি বি চৌধুরী বিরুদ্ধে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার হাকাজুড়া পাহাড়ে ভুয়া মালিক সাজিয়ে জমি ক্রয়ের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে জমির মালিকদের পক্ষে রামশ্রী গ্রামের সৈয়দ বজলুর রহমানসহ ২৫ জন বাদী হয়ে যুগ্ম জেলা জজ আদালতে মামলা দায়ের করেছেন। মামলায় মাহি বি চৌধুরীসহ ১১২ জনকে আসামি করা হয়েছে।
মামলার বিবরণে জানা যায়, চুনারুঘাট উপজেলার হাকাজুড়া পাহাড়ে নিয়াজপুর মৌজায় বিভিন্ন দাগে প্রায় ৬শ’ একর জমির মালিক রামশ্রী গ্রামের সাহেব বাড়ির লোকজন। কিন্তু গত ৫ মে মাহি বি চৌধুরী উক্ত তফসিলের ৫২ একর ভূমি ক্রয়ের জন্য বায়না সম্পাদন করেন। বায়নাপত্রে ভুয়া মালিক দেখানো হয় সৈয়দ আবুল বাশার নোমান নামে এক ব্যক্তিকে। ওই জমির পাশাপাশি অন্যান্য জমিও একইভাবে ভুয়া মালিক সাজিয়ে মাহি বি চৌধুরী ক্রয় করতে পারেন এই খবর পেয়ে গত ৩০ নভেম্বর হবিগঞ্জ জেলা যুগ্ম জজ আদালত-১ এ সত্ত¡ মামলা দায়ের করেন সৈয়দ বজলুর রহমানসহ ২৫ মালিক।
মামলা দায়েরর বিষয়টি নিশ্চিত করে বাদী সৈয়দ বজলুর রহমান জানান, তফসিলভুক্ত ভূমি তাদের মৌরশী সম্পত্তি। এসএ এবং আরএস জরিপেও তা যথাযথভাবে রেকর্ডভুক্ত হয়েছে। উক্ত জমি কোন ধরনের ক্রয় বিক্রয় না করে তারা সকলে মিলে ভোগদখল করে আসছে। চক্রটি ওই জমি গ্রাস করার জন্য ভুয়া কাগজ তৈরি করে দলিল সৃষ্টি করার পায়তারা করছে। এ ব্যাপারে সাবরেজিস্ট্রি অফিসেরও যোগসাজস রয়েছে বলে তিনি অভিযোগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ