Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আখেরি মোনাজাতে শেষ হলো বিশ্ব জাকের মঞ্জিলের ফাতেহা শরিফ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

লাখ লাখ মুসুল্লীর বুকফাঁটা কান্না নিয়ে আখেরি মোনাজাতের মাধ্যমে গতকাল সকালে বিশ্ব জাকের মঞ্জিলে মহাপবিত্র ফাতেহা শরিফ সম্পন্ন হয়েছে। লাখ লাখ মুসুল্লী এ আখেরী মোনাজাতে অংশ নেন। দেশ বিদেশ থেকে জাকেরান ও আশেকানবৃন্দ এ ফাতেহা শরিফে অংশগ্রহণের লক্ষে গত শনিবার বিশ্ব জাকের মঞ্জিলে পৌঁছেন। গত শনিবার দুপুর থেকে গভীর রাত পর্যন্ত এ দরবারে জনশ্রোত অব্যাহত ছিল। এ উপলক্ষে দক্ষিণাঞ্চলসহ সারা দেশ থেকেই বিশ্ব জাকের মঞ্জিল অভিমুখে বাস কাফেলার আয়োজন করা হয়।
আরবি বর্ষপঞ্জি অনুযায়ী বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কু.ছে.আ.) ছাহেবের ওফাত দিবস উপলক্ষে ৭ সফর মাগরিব নামাজ বাদ এবাদত বন্দেগী শুরু হয়ে রাতভর নফল নামাজ আদায়, ফাতেহা শরিফ, দরুদ শরিফ পাঠ, পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির, মোরাকাবা, মোশাহেদা, মিলাদ এবং দোয়া মাহফিল শেষে গতকাল সকালে আখেরি মোনাজাতের মাধ্যমে তা শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ