Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

হাতিয়ায় ১ হাজার ২০০ লিটার ডিজেল পামওয়েল জব্দ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

হাতিয়ার নলচিরা ঘাটে অভিযান চালিয়ে সরকারের কর ফাঁকি দিয়ে বিভিন্ন জাহাজ থেকে অবৈধভাবে আসা ১ হাজার ২০০ লিটার তেল জব্দ করেছে কোস্টগার্ড। জব্দকৃত তেলের মধ্যে ৮০০ লিটার ডিজেল ও ৪০০ লিটার পামওয়েল রয়েছে। গতকাল রোববার সকালে নলচিরা ঘাটের ১টি ট্রলার থেকে ঘাটে নামানোর সময় চোরাই পথে আসা এ তেলগুলো জব্দ করা হয়।
কোস্টগার্ড জানায়, অবৈধভাবে ডিজেল ও পামওয়েল পাচার হচ্ছে এমন সংবাদে ভিত্তিতে গতকাল ভোরে নলচিরা ঘাট এলাকায় অভিযান চালায় কোস্টগার্ড দক্ষিণ জোনের বিসিজি স্টেশন হাতিয়ার একটি দল। এসময় চেয়ারম্যানঘাট থেকে ছেড়ে আসা একটি ট্রলার থেকে নলচিরা ঘাটে নামানোর সময় ৮০০ লিটার চোরাই ডিজেল ও ৪০০ লিটার চোরাই পামওয়েল জব্দ করা হয়। অভিযানের বিষয়টি টের পেয়ে পালিয়ে যায় চোরা কারবারিরা। জব্দকৃত তেলগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।
কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শফিউল কিঞ্জল বলেন, কোস্টাল জাহাজ থেকে এ তেলগুলো সরকারের কর ফাঁকি দিয়ে ব্যবসায়ীরা হাতিয়া নিয়ে আসে। চোরাই তেল ব্যবসায়ীদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ