Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোনাইমুড়ীতে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে আরো ১ মামলা, গ্রেফতার ৩

এ পর্যন্ত ১৭টি মামলা, আসামি প্রায় সাড়ে ৪ হাজার, গ্রেফতার ১৩০

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সোনাইমুড়ী উপজেলায় বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনায় আরও ১টি মামলা দায়ের করা হয়েছে। জেলায় বিভিন্ন সময় বিএনপি-আ.লীগ সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ১৭টি মামলা দায়ের করা হয়েছে। আসামি করা হয়েছে প্রায় সাড়ে ৪ হাজার। গ্রেফতার আছে ১৩০ জনের মত।
গতকাল রোববার সোনাইমুড়ী থানার ওসি হারুন অর রশিদ বলেন, ছাত্রলীগ নেতা রেদওয়ান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় সোনাইমুড়ী পৌরসভা বিএনপির আহবায়ক মোতাহের হোসেন মানিক, সাবেক উপজেলা বিএনপির আহবায়ক আনোয়ার হোসেন কামাল ও বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিনসহ ১৭৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে। ওইদিন সংঘর্ষের ঘটনায় এ নিয়ে সোনাইমুড়ী থানায় ৫টি মামলা হয়েছে বলেও জানান ওসি। মামলায় বিএনপির আরও ৩ কর্মীকে গ্রেফতার করা হয়েছে।
প্রসঙ্গত, জ¦ালানি তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ২৭ আগস্ট বিকেলে সোনাইমুড়ীতে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। মিছিলে বাধা দিলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে বিএনপির সংঘর্ষ বাধে। এতে পুলিশসহ উভয় পক্ষের অন্তত অর্ধশত নেতাকর্মী আহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ