Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

ঠাকুরগাঁওয়ে যুবক হত্যা

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গীতে দু’পক্ষের সংঘর্ষে আহত মৎস্যজীবী লীগ নেতা সাকিল আহম্মেদ চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার ভোর ৫টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সাকিল আহম্মেদের বড় ভাই যুবলীগ নেতা সাঈদ আলম।
সাকিল উপজেলার ভানোর ইউনিয়নের হলদিবাড়ী গ্রামের মৃত সামশুল আলমের ছেলে ও ভানোর ইউনিয়ন মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক
এ ঘটনায় গত শনিবার রাতেই ভানোর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলামসহ ২০ জনকে আসামি করে বালিয়াডাঙ্গী থানায় মামলা করেছেন ভানোর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সাঈদ আলম। মামলার পর থেকেই ইউপি চেয়ারম্যানসহ সকল আসামিরা পলাতক রয়েছে। পুলিশ আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে বলে জানা গেছে।
সাঈদ আলম জানান, গত শুক্রবার হলদিবাড়ী জামে মসিজের ইমাম মহানবী হযরত মুহাম্মদকে (সা.) অসম্মান করে কথা বললে প্রতিবাদ জানায় সাঈদ আলম ও মুসুল্লিরা। এ সময় মসজিদের ইমামের লোকজন ও যুবলীগ নেতা সাঈদ আলমের লোকজনের মধ্যে মারপিটের ঘটনা ঘটলে ওই দিন রাতেই ৪ জনকে আসামি করে বালিয়াডাঙ্গী থানায় মামলা করেন তিনি। মামলা খবর জানতে পারলে ইউপি চেয়ারম্যানসহ তার লোকজন ও মামলার অন্যান্য আসামিরা গত শনিবার সকালে সাঈদ আলমের পথরোধ করে তাকে মারপিট শুরু করে। এরপরে তাকে বাঁচাতে তার ছোট ভাই সাকিল আহম্মেদসহ পরিবারের লোকজন ছুটে আসলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে যুবলীগ নেতা সাঈদ আলম ও মৎস্যজীবী লীগ নেতা সাকিল আহম্মেদ গুরুতর আহত হোন।
খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে উত্তেজিত পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে এবং আহতদের বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
সাঈদ আলম জানান, সাকিল আহম্মেদের মাথায় আঘাত পাওয়ার কারণে চিকিৎসক তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এদিকে গত রোববার দুপুরে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামসহ অন্যান্য আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন কর্মসূচি ডাক দিয়েছে ভানোর ইউনিয়ন যুবলীগ ও স্থানীয়রা। বালিয়াডাঙ্গী থানার ওসি জানান, ইউপি চেয়ারম্যানসহ ২০ জনকে আসামি করে একটি মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ