Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিয়ানমার সীমান্তে গোলাগুলির কোনো আওয়াজ নেই

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ৮:৫২ পিএম

শনিবার ভয়াবহ পরিস্থিতির সাক্ষী হয়েছে সীমান্তের মানুষ। রোববার ওপার থেকে ভেসে আসেনি কোন গোলাবারুদের শব্দ, আকাশে চক্কর কাটেনি কোন যুদ্ধবিমানও। রোববার সীমান্তের ওপার থেকে ভেসে আসেনি কোন গোলাবারুদের শব্দ, আকাশে চক্কর কাটেনি কোন যুদ্ধবিমানও। দিনভর ছিল সুনশান নিরবতা।

এর আগে শনিবার সীমান্তের আকাশ সীমানায় মিয়ানমারের যুদ্ধবিমান ও হেলিকপ্টারের সবচেয়ে ভয়াবহ তাণ্ডব দেখেছে সীমান্ত এলাকার মানুষ। তারা বলছেন, ২৮ আগস্টের পর শনিবার আরও দুটি মর্টার সেল এসে পড়েছে বাংলাদেশ অংশে। তাই নতুন করে আতঙ্ক তৈরী হয়েছে তাদের মাঝে।

শনিবার বিকেলে ঘুমধুম ইউনিয়নের বাইশপারি সীমান্ত এলাকায় দুটি মর্টার সেল এসে পড়ে। স্থানীয়দের সহযোগিতায় বাইশপারি এলাকার সুউচ্চ পাহাড়ের চূড়ায় উঠে দেখা যায় সেইদিনের ক্ষয়ক্ষতির চিত্র।স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, রোববার গোলাগুলির শব্দ না শোনা গেলেও তাদের মধ্যে আতঙ্ক কাটেনি। তবে অতিরিক্ত বিজিবি মোতায়েনের কথাও জানান তিনি।

বিদ্রোহী দমনে মিয়ানমারের অভ্যন্তরের সংঘর্ষ হলেও একেরপর ভারী অস্ত্র বাংলাদেশের অভ্যন্তরে নিক্ষেপ হওয়ায় সীমান্ত এলাকায় দিনদিন আতঙ্ক বাড়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ