Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কৈজুড়ী জাকের মঞ্জিলে চলছে ইসলামী সম্মেলন : আজ আখেরি মুনাজাত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ৮:১৪ পিএম

জাকের পার্টির প্রতিষ্ঠাতা বিশ্বওলী মাওলানা শাহ্সূফী খাজা ফরিদপুরী (রহ.) এর ওফাত দিবস উপলক্ষে ২ দিনব্যাপী ইসলামী সন্মেলন চলছে কৈজুড়ী জাকের মঞ্জিলে। সারা দেশ থেকে লাখো শান্তিকামী মানুষ সমবেত হচ্ছেন অনুষ্ঠানে। ৭ সফর ওফাত দিবস। শোক বিধুঁর এ দিবস উপলক্ষ্যে ৬ সফর বাদ মাগরিব থেকে শুরু হয় ইসলামী সন্মেলন।

আজ থেকে ২১ বছর বছর আগে ৬ সফর রাত ১টা ৩৫ মিনিট মোতাবেক ৭ সফর ওফাত লাভ করেন বিশ্বওলী। দেশ বিদেশের কোটি কোটি অনুসারীকে শোক সাগরে ভাসিয়ে বনানী দরবার শরীফ থেকেই মহান রাব্বুল আলামীনের সান্নিধ্যে গমন করেন।

ফরিদপুরের কোতোয়ালির ঘোড়াদহ এলাকায় কৈজুড়ী জাকের মঞ্জিলে গতকাল মাগরিব নামাজের পরে ২ রাকাত করে ৬ রাকাত নফল নামাজ ও বিশেষ মুনাজাতের মধ্যে দিয়ে শুরু হয় ইসলামী সন্মেলন।

অত্যন্ত শোকঘন ও বেদনা বিধূর আবহে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, মোরাকাবা মোশাহদো, জেকের আসকার, দফায় দফায় মিলাদ মাহফলি ও বিশেষ মুনাজাত এবং প্রকৃত ইসলামের আদর্শ প্রতিষ্ঠায় বিশ্বওলীর অবদান এবং হেদায়েতের জীবন আলোকপাত করে বয়ান হবে। রাত ১:৩৫ মিনিটে পবিত্র ওফাতক্ষণ স্মরনে মিলাদ মাহফিল ও যিয়ারত অনুষ্ঠিত হয়।

আজ রোবার বাদ আছর বিশ্বওলীর (রহ.) রওজা শরীফ যিয়ারতের মধ্য দিয়ে ইসলামী সন্মেলন সম্পন্ন হবে।

বিশ্বওলীর আধ্যাত্মিক উত্তরাধিকার ও জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী সন্মেলনে সমবেতদের সাক্ষাত দান করবেন ও বক্তব্য রাখবেন।

একই সাথে বহির্বিশ্বের নানা দেশে জাকের পার্টি শোক বিধুঁর দিবসের কর্মসূচী পালন করবে।

ইসলামী সন্মেলনে দেশ ও জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং মুসলিম উম্মাহর ঐক্য, সংহতি এবং বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ