Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে বিত্রনপির মিছিলে হামলা, আহত ২৫

কেন্দ্রীয় কৃষক দলের সম্পাদক,জেলা বিত্রনপির আহবায়ক, সদস্য সচিব আহত

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ৬:২৭ পিএম

বিত্রনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে ফরিদপুর বিত্রনপির আনন্দ র‍্যালীতে এক হামলার ঘটনা ঘটেছে। সোমবার (৪ সেপ্টেম্বর) বিকেলে স্থানীয় কোর্টপাড় এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ হামলায় কেন্দ্রীয় কৃষক দলের সাধারণ সম্পাদক মোঃ শহীদুল ইসলাম বাবুল,ফরিদপুর জেলা বিত্রনপির আহবায়ক এডঃ সৈয়দ মোদারেস আলী ইছা,সদস্য সচিব,একে কিবরিয়া স্বপন,সহ মোট ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এই হামলার বিষয় নিশ্চিত করে, গনমমাধ্যমের সাথে কথা বলেন, কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ম- সাধারণ সম্পাদক ও ঢাকা উত্তর মহিলা দলের সম্পাদক কামাল ইউসুফ কন্যা চৌধুরী নায়াব ইউসুফ।

তিনি ইনকিলাব কে জানান, আমি সহ আমার শতাধিক নেতা কর্মী প্রথমে জেলা সিভিল সার্জনের কার্যালয়ের সামনে জড়ো হলে পুলিশ সেখানে বাঁধা দেয়। এরপর জেলা কোর্টপাড় এলাকায় এসে নেতা কর্মীরা আনন্দ র‍্যালীতে যোগ দিলে, মিছিল শুরুর সাথে সাথেই হটাৎ পুলিশ বাধা দেয়, এবং চার পাশ থেকে আমি সহ আমার উপস্থিত নেতা কর্মীদের উপর সরকার দলীয় গুণ্ডাপাণ্ডা লাটিসোঠা নিয়ে হামলা করে।

পাশা-পাশি কতিপয় উ-শৃঙ্খল সরকার দলীয় সন্ত্রাসীরা আমাদের উপর বৃষ্টির মত ইট পাটকেল ছুঁড়তে থাকে। এ সময় ইটের ও লাটির আঘাতে, আমাদের কেন্দ্রীয় কৃষক দলের সম্পাদক সহ ২৫ জন নেতা/ কর্মী আহত হন।

এর মধ্যে, ফরিদপুর জেলা বিত্রনপির আহবায়ক এডঃসৈয়দ মোদারেছ আলী ইছা, সদস্য সচিব,একে কিবরিয়া স্বপনও গুরতর আহত হন। শহীদুল ইসলাম বাবুল ইটের আঘাতে মাথায় প্রচণ্ড রক্তক্ষরণ হয়ে, এডঃ ইছা, বুকে পিঠে মাথা হাতে এবং স্বপন বুকে, পিঠে পেটে হাঁটুতে ও কোমরে প্রচণ্ড আঘাত প্রাপ্ত হন।

নায়াব ইউসুফ আরো বলেন, আমি নিজে থেকে সব প্রত্যক্ষ করেছি এবং সকল আহত নেতা কর্মীদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে ভর্তির ব্যাবস্হা করেছি। পরবর্তীতে আমরা কি প্রোগ্রাম দিবো তাহা গনমমাধ্যম কে আমরা বলবো।

উল্লেখ্য, উক্ত মিছিলে, ফরিদপুর বিত্রনপির বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক মোঃ মাশুকুর রহমানও উপস্থিত থেকে তিনিও সামান্য আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ